‘পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি আইন সংশোধন না হলে আন্দোলন’

‘পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি আইন সংশোধন না হলে আন্দোলন’

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি প্রতিনিধি

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন দ্রুত সংশোধন করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ নেতারা।

তারা বলেন. পার্বত্যাঞ্চলে বসবাসরত বাঙালিদের অধিকার হরণ করা হয়েছে এ ভূমি কমিশনের আইনে। অথচ এ
অঞ্চলে বাঙালিরা যুগ যুগ ধরে বসবাস করে আসছে। কিন্তু শান্তি চুক্তির পর শুধু পার্বত্যাঞ্চলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীরাই সরকারি-বেসরকারি সব সুযোগ-সুবিধা ভোগ করে আসছে।

এখানে বরাবরই বৃহত্তর বাঙালিরাই অবহেলিত সুবিধাবঞ্চিত। শুধু তাই নয় পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি আইনের মধ্যে দিয়ে পার্বত্যাঞ্চল থেকে বাঙালি বিতাড়িত করার গভীর ষড়যন্ত্র চলছে।

শনিবার বেলা সাড়ে ১১টায় শহরের বনরূপায় সংগঠনের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ নেতারা। ঘন্টব্যাপী এ মানববন্ধনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ব্যানার-ফেস্টুন নিয়ে অংশগ্রহণ করেন।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের স্টিয়ারিং কমিটির সদস্য মোহাম্মদ সোলায়মানের সভাপতিত্বে মানববন্ধন বক্তব্য দেন, স্টিয়ারিং কমিটির সদস্য অ্যাডভোকেট পারভেজ তালুকদার, মাওলানা মো. আবু বক্কর, মো. শাহজাহান, সাবেক ছাত্র নেতা মুহাম্মদ ইব্রাহীম, অটোরিক্সা চালক সমিতির সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম, শ্রমিক নেতা কাজি জালোয়া, সাবেক ছাত্র নেতা হাবিবুর রহমান, হুমায়ুন কবির, মোরশেদা আক্তার, নজরুল ইসলাম, মাসুদ পারভেজ ও হিরু তালুকদার প্রমুখ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর