আওয়ামী লীগের নতুন নেতৃত্বকে বিএনপির স্বাগত

আওয়ামী লীগের নতুন নেতৃত্বকে বিএনপির স্বাগত

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের নতুন নেতৃত্বকে স্বাগত জানিয়েছে বিএনপি। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শনিবার (২১ ডিসেম্বর) গুলশানে দলটির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলটির স্থায়ী কমিটির বৈঠকে এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, ‘আমরা যেহেতু একটি রাজনৈতিক দল, আমরা সকল রাজনৈতিক দলকে সব সময় সহযোগিতা করি, স্বাগত জানাই। আওয়ামী লীগের কাউন্সিলে যেহেতু নতুন নেতৃত্ব গঠন করা হয়েছে, আমরা তাদেরকে স্বাগত জানাচ্ছি।

আমরা আশা করব, এই নতুন কার্যকরী পরিষদ তাদের অতীতের অপকর্মগুলোকে ভুলে গিয়ে জনগণের অধিকারগুলো প্রতিষ্ঠা করবার জন্যে অতি দ্রুত একটি নির্বাচনের ব্যবস্থা করবেন। যে নির্বাচনটি একটি নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় অনুষ্ঠিত হবে এবং মানুষের ভোটের অধিকারগুলো ফিরিয়ে দেবেন। ’

আওয়ামী লীগের অতীত কর্মকাণ্ড প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, ‘আওয়ামী লীগ একটি পুরোনো ঐতিহাসিক রাজনৈতিক দল এবং নিঃসন্দেহে তারা এই জাতি গঠনে, জাতির স্বাধীনতা লাভে এবং গণতন্ত্রের সংগ্রামের জন্য অতীতে অনেক গৌরবময় অধ্যায় তাদের রয়েছে, ইতিহাস রয়েছে। দুর্ভাগ্যজনকভাবে এই দলটির হাতেই বার বার গণতন্ত্র নিহত হয়েছে।

১৯৭৫ সালে তারা একবার বাকশাল করেছিল আবার এই একদশক ধরে পূর্বপরিকল্পিতভাবে একদলীয় শাসনব্যবস্থা চাপিয়ে দেওয়ার জন্য সব কাজ সমাপ্ত করেছে। ’

বিএনপির মহাসচিব বলেন, ‘আগামী বছর স্বাধীনতার অর্ধশতবর্ষ। অর্ধশতবার্ষিকীটি বিএনপি যথাযোগ্য মর্যাদার সঙ্গে পালন করার জন্যে একটি উপকমিটি গঠন করেছে। এই উপকমিটি সারা বছর ধরে কর্মসূচি পালন করার পরিকল্পনা করবেন এবং সেই কর্মসূচি বাস্তবায়ন করার জন্যে ব্যবস্থা গ্রহণ করবেন। ’

এই উপকমিটির প্রধান করা হয়েছে-ড. খন্দকার মোশাররফ হোসেনকে। অন্যান্য সদস্যরা হলেন-গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

সম্পর্কিত খবর