তেঁতুলিয়ায় তাপমাত্রা ৯ ডিগ্রি, বইছে শৈত্য প্রবাহ

তেঁতুলিয়ায় তাপমাত্রা ৯ ডিগ্রি, বইছে শৈত্য প্রবাহ

সরকার হায়দার, পঞ্চগড় প্রতিনিধি

হিমালয়ের পাশের জেলা পঞ্চগড়। গত কয়েক দিন ধরে এ জেলার উপর দিয়ে বইছে শৈত্য প্রবাহ। হিমালয় থেকে বয়ে আসা হিমবায়ুর প্রভাবে জেলায় বিরাজ করছে অসহনীয় কনকনে শীত।

রোববার তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সাড়ে ৯ ডিগ্রি সেলসিয়াস।

শীতের কারণে জনজীবন প্রায় বিপর্যস্থ। সারাদিন দেখা মিলছে না সূর্যের। মানুষজন বাড়ি থেকে বের হচ্ছে না। খেটে খাওয়া মানুষের আয় রোজগার কমেছে।

রাস্তাঘাটে বিরাজ করছে সুনসান নিরবতা। বিকেল হতে না হতেই শহর ফাঁকা হয়ে যাচ্ছে। সন্ধ্যার পরই রাস্তাঘাট ডুবে যাচ্ছে ঘন কুয়াশায়। চলাচলে সৃষ্টি হচ্ছে চরম বিঘ্নতা।

শীতের কাপড়ের বেচাকেনা বেড়েছে দোকানগুলোতে। এই সুযোগে কাপড়ের দামও বাড়িয়েছে ব্যাবসায়ীরা। সাধারণ মানুষের অভিযোগ ঠান্ডার সুযোগ নিয়ে শীতের কাপড়ের দাম বাড়িয়েছে ব্যবসায়ীরা। এতে সংকটে পড়েছে নিম্ন আয়ের মানুষ।

সদর উপজেলার মডেল হাট এলাকার নাজমীন আক্তার জানান, ছেলের জন্য শীতের কাপড় কিনতে এসেছি। যে জ্যাকেটের দাম ৪০০ টাকা তা এখন কিনতে হচ্ছে ৮০০ টাকায়।

প্রচণ্ড ঠান্ডায় শীত জনিত রোগেরও প্রকোপ বৃদ্ধি পেয়েছে। হাসপাতালে প্রতিনিয়ত রোগীরা চিকিৎসা নিচ্ছেন। বিশেষ করে শিশু ও বৃদ্ধরা শীতজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছেন।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের তথ্যমতে, প্রতিদিন অর্ধ-শতাধিক শিশু হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ চিকিৎসক মনোয়ার হোসেন জানান, শীতজনিত নানা রোগে আক্রান্ত রোগীরা চিকিৎসা নিতে আসছেন। বিশেষ করে শিশু ও বৃদ্ধরা। ডায়রিয়া, শ্বাসকষ্ট, নিউমোনিয়া রোগীর সংখ্যাই বেশি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর