শনিবার, ৪ এপ্রিল, ২০২০ | আপডেট ১১ মিনিট আগে

ভিপি নুরুকে দেখতে গিয়ে তোপের মুখে উপাচার্য ও প্রক্টর

অনলাইন ডেস্ক

ভিপি নুরুকে দেখতে গিয়ে তোপের মুখে উপাচার্য ও প্রক্টর

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ডাকসু ভিপি নুরুল হক নুরকে দেখতে গিয়ে তোপের মুখে পড়েন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। সঙ্গে ছিলেন প্রক্টর এ কে এম গোলাম রব্বান

রোববার রাতে আহতদের দেখতে গেলে এ সময় দায়িত্ব পালন করতে না পারলে তাদের পদত্যাগ করতে বলেন বিক্ষুব্ধরা। এ সময় বিক্ষুব্ধরা উপাচার্যকে উদ্দেশ্য করে বলেন, ‘আমাদের গুলি করেন স্যার। আমাদের মেরে ফেলেন। আমরা কিছু করব না।’
পরে তারা হাসপাতাল থেকে চলে আসেন।

ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীদের হামলায় মারাত্মক আহত কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ ৪ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) আইসিইউতে রাখা হয়েছে। এদের মধ্যে তুহিন ফারাবির অবস্থা অত্যন্ত সংকটাপন্ন। বাকি দুইজন হলেন নুরের ছোট ভাই আমিনুর ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র নুরের ঘনিষ্ট এপিএম সোহেল।

এদিকে, হামলার প্রতিবাদে আজ সোমবার সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভের ডাক দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

গতকাল রোববার বেলা পৌনে একটার দিকে ডাকসুতে ঢুকে ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে ভিপি নুরুল হক নুরের ওপর হামলা চালায়। এ ঘটনায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদের ২৪ জন নেতাকর্মী মারাত্মক আহত হয়েছেন। 

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য