‘নুরের ওপর হামলা ৯ বার না দুবার জানি না, তবে বারবার কেন’

‘নুরের ওপর হামলা ৯ বার না দুবার জানি না, তবে বারবার কেন’

অনলাইন ডেস্ক

ভিপি নুরুল হক নুর ও তার সঙ্গীদের ওপর হামলায় জড়িতদের গ্রেপ্তার করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ভিপি নুরও ওপর কেন বারবার হামলা হচ্ছে? এমন প্রশ্নও তোলেন তিনি।

মঙ্গলবার সকালে রাজধানীর কারওয়ানবাজারের ওয়াসা ভবনে সোভিয়েত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের অনুষ্ঠান শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনেক দিন পর ছাত্র সংসদ নির্বাচন হয়েছে। নুরকে ভোট দিয়ে নেতা বানিয়েছে শিক্ষার্থীরা।

আমরা মনে করি ডাকসুকে ধরে রাখতে হবে। যাতে ভবিষ্যৎ রাজনীতিবিদ এখান থেকে উঠে আসে, যেভাবে আমরা উঠে এসেছি। সেই জায়গা থেকে নেতাদের শূন্যতা আমরা দেখতে চাই না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ৯ বার না দুবার সেটি আমরা জানি না।

কিন্তু আমার প্রশ্ন হলো– তার ওপরে হামলা হবে কেন? আইনশৃঙ্খলা বাহিনী বিশ্ববিদ্যালয়ের ভেতরে ঢোকে না। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বা ভিসি যদি অনুমতি দেন কিংবা অনুরোধ করেন তখনই তারা যায়। কাজেই আইনশৃঙ্খলা বাহিনীর চেয়ে সেখানে এ ধরনের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনই কার্যকর ভূমিকা রাখে।

‘আমার নিজেরই একই প্রশ্ন–নুরুর ও কেন বারবার হামলা হচ্ছে, আপনারা যদি এটির কোনো কারণ পান তা হলে আমাকে জানাবেন। তবে নুরু কেন বারবার 'আপনাদের মতে' আক্রান্ত হচ্ছে, সেটি আমরা দেখব। ’

মন্ত্রী বলেন, এখন পর্যন্ত যতটুকু দেখেছি, তাতে আমার মনে হয় বিশ্ববিদ্যালয় প্রশাসন এখনও সঠিক আছে। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন যদি আমাদের সঠিক সময়ে সঠিক ব্যবস্থা নেওয়ার অনুরোধ করে তা হলে আমরা সেটি নিতে পারব।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর