‘ডাকসুতে হামলা করে আইয়ুব খানের পতন হয়েছিল’

‘ডাকসুতে হামলা করে আইয়ুব খানের পতন হয়েছিল’

ভোলা প্রতিনিধি

ভিপি নুরুল হক নুরুর উপর হামলাকে ‘অন্যায় ও অগ্রহণযোগ্য’ উল্লেখ করে আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, যারা এই ঘটনার সঙ্গে জড়িত প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন নিরপেক্ষ তদন্তের মাধ্যমে তাদের বিচারের আওতায় আনা হবে। ডাকসুর ভিপির গায়ে হাত তোলা সমস্ত ছাত্র সমাজের জন্য কলঙ্ক বলেও উল্লেখ করেন সাবেক এই ডাকসু ভিপি।

স্মৃতিচারণ করে তিনি বলেন, আমরা যখন ছাত্র রাজনীতি করতাম, তখন আমাদের মত ও পথের ভিন্নতা ছিল। তারপরেও আমরা এক টেবিলে বসে ৬৯ সালের ৪ জানুয়ারি ১১ দফা কর্মসূচি প্রণয়ন করেছিলাম।

ভোলা সদর উপজেলার বাংলাবাজার এলাকায় মঙ্গলবার একটি বেসরকারি ব্যাংকের শাখার উদ্বোধন অনুষ্ঠানে তোফায়েল আহমেদ বলেন, ডাকসুর ভিপি যখন কেউ হয়, সে তখন সকলের নির্বাচিত নেতা। সেই ডাকসু অফিসে ঢুকে নুরুর উপর যেভাবে নির্যাতন করা হয়েছে এটা অমানবিক। আমাদের ছাত্র জীবনে এমন করে এনএসএফ ডাকসু অফিসে আক্রমণ করেছিল। কিন্তু সেই আইয়ুব খান-এনএসএফ’র পতন হয়েছে।

সেই শিক্ষা কেউ গ্রহণ করে না।

‘যে বাংলাদেশকে এক সময় বলা হতো দরিদ্র দেশের মডেল। সেই দেশকে এখন বলা হয় বিস্ময়কর উত্থান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে দূর্বার গতিতে। ’

এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এনআরবিসি ব্যাংকের পরিচালক ড. নুরুন নবী, পরিচালক এ কে এম মোস্তাফিজুর রহমান, ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, ভোলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন।

 

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর