মুক্তিযুদ্ধের চেতনা মানে তো অপকর্ম করা নয়: নঈম নিজাম

মুক্তিযুদ্ধের চেতনা মানে তো অপকর্ম করা নয়: নঈম নিজাম

অনলাইন ডেস্ক

নিউজ টোয়েন্টিফোরের প্রধান সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম বলেছেন, কিছু মানুষের অতিলোভ আমাদের সর্বনাশ করে দিচ্ছে। এটা থামানো সম্ভব হলে বাংলাদেশ বিশ্বে নতুন উচ্চত্য় দাঁড়াবে। কিছু মানুষের জন্য স্বপ্নের বাংলাদেশ নির্মাণ পিছিয়ে পড়তে পারে না। মুক্তিযুদ্ধের চেতনা মানে তো অপকর্ম করা নয়, লুটপাট করা নয়।

চেতনায় যদি রাষ্ট্র থাকে, বাংলাদেশ থাকে, বঙ্গবন্ধু থাকে-এদেশ পিছিয়ে থাকতে পারে না।  

রাজধানীর আইডিইবি ভবনের সিইসি কনফারেন্স হলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইনঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

নঈম নিজাম আরও বলেন, সবার আওয়ামী লীগ হওয়ার দরকার নেই। শিক্ষক পাঠদান করবেন, ডাক্তার রোগী দেখবেন, প্রকৌশলী, আইনজীবীদের মিছিল করার দরকার নেই।

পেশাজীবীরা সবাই যদি যার যার জায়গায় থেকে শুধু নিজের দায়িত্বটুকু পালন করেন, তাহলে বাংলাদেশ পিছিয়ে থাকতে পারে না। আমাদের নৈতিকতার জায়গা যদি শক্ত থাকে, অনিয়ম অব্যবস্থাপনা দুর্নীতি যদি বন্ধ করা যায়, আমাদের কেউ ঠেকিয়ে রাখতে পারবে না।  

সভায় সভাপতিত্ব করেন আইডিইবি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি প্রকৌশলী এ কে এম এ হামিদ। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক প্রকৌশলী শামসুর রহমান।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর