মক্কায় রাম মন্দির তৈরির ঘোষণা দেওয়ায় গ্রেপ্তার ভারতীয় নাগরিক

মক্কায় রাম মন্দির তৈরির ঘোষণা দেওয়ায় গ্রেপ্তার ভারতীয় নাগরিক

অনলাইন ডেস্ক

মুসলিমদের পবিত্র ভূমি মক্কায় রাম মন্দির তৈরির ঘোষণা দিয়ে গ্রেপ্তার হয়েছেন ভারতের কর্নাটকের যুবক। তার নাম হরিশ বাঙ্গেরা। সৌদি আরবের রাজা সালমানের বিরুদ্ধেও সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন আপত্তিকর মন্তব্য করেছেন তিনি। তবে অভিযুক্তের দাবি, তাকে ফাঁসানো হয়েছে এসবের মধ্যে।

 

সৌদি আরবের স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, শুধু যে দেশটির রাজার বিরুদ্ধেই আপত্তিজনক মন্তব্য করেছেন তা নয়। ফেসবুক অ্যাকাউন্ট থেকে মক্কায় রাম মন্দির তৈরির জন্য হিন্দুদের ঐক্যবদ্ধ হওয়ারও ডাক দিয়েছেন ওই ভারতীয় যুবক।  

এদিকে অভিযুক্তের পরিবারের দাবি করছে হরিশের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে অন্য কেউ এসব অপকর্ম করেছে। তার বিরুদ্ধে আনা প্রতিটি অভিযোগ একেবারেই ভিত্তিহীন।

 

সৌদি আরবে এসি মেকানিক হিসেবে কর্মরত ছিলেন কর্নাটকের ওই যুবক। হরিশের স্ত্রী সুমনা জানান, তার স্বামী কেনো অপরাধ করেননি। তার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে আপত্তিকর এমন মন্তব্য পোস্ট করা হয়েছে। বিষয়টি জানার পরই ওই পোস্ট মুছে দিয়ে সকলের কাছে ক্ষমা চেয়ে নেন হরিশ। এরপরও তাকে গ্রেপ্তার করা হয়।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, গ্রেপ্তার করার পর হরিশকে আল হাসরার আল ইউন থানায় আটক করে রাখা হয়। ঘটনার তদন্ত শুরু হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো চার্জশিট করা হয়নি।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ