সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৫.৭ ডিগ্রি সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৫.৭ ডিগ্রি সেলসিয়াস

সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৫.৭ ডিগ্রি সেলসিয়াস

অনলাইন ডেস্ক

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আজ (২৬ ডিসেম্বর) সকাল নয়টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৫.৭ ডিগ্রি সেলসিয়াস। এটি এখন পর্যন্ত সারাদেশে সর্বনিম্ন তাপমাত্রা বলে জানান তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম।  

গত কিছুদিন থেকে পঞ্চগড় ও ঠাকুরগাঁয়ে হাড়-কাঁপানো শীতে চরম দুর্ভোগে পড়েছেন নিম্ন-আয়ের খেটে খাওয়া মানুষেরা। আজ দিনে হালকা রোদের দেখা মিললেও রাতভর ঘন কুয়াশা ও ঠাণ্ডা বাতাসে শীতের প্রকোপ বেড়েছে।

সকাল আটটার পর পঞ্চগড়ে সূর্যের দেখা মিললেও শীতের প্রকোপ এতে এখনও কমেনি।

গতকাল সকালে তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬.২। সেটি দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিলো। তেঁতুলিয়ায় গত ২৪ ডিসেম্বর সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯.২ ডিগ্রি সেলসিয়াস। সেটিও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিলো। ওইদিন সন্ধ্যা ৬টায় তেঁতুলিয়ায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ২২.৯ ডিগ্রি সেলসিয়াস। তার আগে গত ২৩ ডিসেম্বর সকালে তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১২.২ ডিগ্রি সেলসিয়াস এবং সন্ধ্যা ৬টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিলো ২৩.১ ডিগ্রি সেলসিয়াস।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান যে গত সপ্তাহে আকাশে মেঘ থাকায় তাপমাত্রা কিছুটা বেড়েছিলো। আকাশে মেঘ থাকলে তাপমাত্রা কিছুটা বেড়ে যায়। এখন মেঘ কেটে যাওয়ায় দিনে রোদের দেখা মিললেও রাতের তাপমাত্রা কমে যাচ্ছে।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ