‘গোটা জাতিকে ক্ষুব্ধ করেছেন ওবায়দুল কাদের’

‘গোটা জাতিকে ক্ষুব্ধ করেছেন ওবায়দুল কাদের’

অনলাইন ডেস্ক

ভারতের নাগরিক সংশোধনী আইন (সিএএ) ও নাগরিকপঞ্জি (এনআরসি) নিয়ে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ও সেদেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ'র বক্তব্য সমর্থন দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জাতিকে স্তম্ভিত ও ক্ষুব্ধ করেছেন। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, সম্প্রতি ভারতের সংসদে পাশ হওয়া বিতর্কিত ‘নাগরিক সংশোধনী আইন (সিএএ) ও এনআরসি’ সংকট নিয়ে দক্ষিণ এশিয়ার প্রায় সব দেশের শান্তিপ্রিয় মানুষসহ, জাতিসংঘ, মার্কিন যুক্তরাষ্ট এবং বিশ্বের বিবেকবান মানুষেরা চরমভাবে উৎকণ্ঠিত।

‌‘বিশেষ করে ভারত ও বাংলাদেশসহ উপমহাদেশের সব ধর্ম, বর্ণ, মত ও পথের মানুষ এ আইনের ভয়াবহতা উপলব্ধি করে সরব প্রতিক্রিয়া ব্যক্ত করছেন।

এমনকি পরিস্থিতির গুরুত্ব উপলব্ধি করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সম্প্রতি ‘দিল্লীর রামলীলা ময়দানে’ প্রকাশ্য জনসভায় ‘নাগরিক সংশোধনী আইন (সিএএ) ও এনআরসি’ ইস্যুতে ভারতের জনগণের ক্ষোভ ও উৎকণ্ঠা দূরীভুত করতে নমনীয় মনোভাব প্রকাশ করছেন। ’

‘ঠিক এরকম পরিস্থিতিতে বর্তমান সরকারের শীর্ষস্থানীয় মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ‘বাংলাদেশ ও বিএনপি’ সম্পর্কে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি সভাপতি অমিত শাহর পার্লামেন্টে দেওয়া মিথ্যা, উদ্দেশ্যমূলক, ভিত্তিহীন ও ধর্মীয় বিভক্তি সৃষ্টিকারী বক্তব্যের পক্ষে অত্যন্ত নির্লজ্জভাবে অবস্থান নিয়েছেন।

‘২৩ ডিসেম্বর ওবায়দুল কাদের এক সংবাদ সম্মেলনে প্রকাশ্য বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, অখণ্ডতা, শান্তি ও নিরাপত্তার জন্য সুস্পষ্ট হুমকিস্বরূপ রাখা অমিত শাহর বক্তব্যের পক্ষে অবস্থান নিতে গিয়ে সমগ্র জাতিকে স্তম্ভিত ও ক্ষুব্ধ করেছেন’ বলেন মির্জা ফখরুল।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর