যে কারণে ভিপি নুরের বিরুদ্ধে মামলা

হাসপাতালে ভিপি নুর। সংগৃহীত ছবি

যে কারণে ভিপি নুরের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ওপর হামলার ঘটনায় মামলা দায়েরের পর এবার ভিপি নুর ও তার সহযোগীদের বিরুদ্ধে পাল্টা মামলা হয়েছে। মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীদের হত্যাচেষ্টা ও তাদের মানিব্যাগ, মোবাইল চুরির অভিযোগে গত বুধবার শাহবাগ থানায় মামলাটি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের ছাত্র ও গোপালগঞ্জের কোটালীপাড়া থানার এনামুল হকের ছেলে ডিএম সাব্বির হোসেন।

এর আগে গত রোববার দুপুরে রড, লাঠি ও বাঁশ নিয়ে ভিপি নুরের ওপর হামলা চালান মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতা-কর্মীরা। এ সময় নুরের সঙ্গে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও কয়েকটি কলেজের কিছু ছাত্রসহ অন্তত ৩০ জন আহত হন।

ডাকসু ভবনে ভিপি নুরসহ তার সঙ্গীদের মারধরের অভিযোগে শাহবাগ থানায় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাদের নাম উল্লেখ করে শাহবাগ থানায় মামলা হয়।

জানা গেছে, বুধবারের মামলায় ভিপি নুরুল হক নুরসহ ২৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ১৫ জনকে আসামি করা হয়েছে। মামলায় অভিযোগ করা হয়েছে, আসামীরা লাঠি ও দেশীয় ধারালো অস্ত্র দিয়ে আঘাতের ফলে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলামসহ ৮ জন গুরুতর জখম হন। এছাড়া তাদের মারপিটের সময় মানিব্যাগ, মোবাইল ও হাতঘড়ি ছিনিয়ে নেয় আসামীরা।

মামলায় এক নম্বর আসামি নুরুল হক নুর। অন্য আসামিদের মধ্যে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক এপিএম সোহেল, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক আবু হানিফ, আমিনুল ইসলাম, তুহিন ফারাবী, মেহেদি হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জমিস উদ্দিন হলের ছাত্র সালেহ উদ্দিন সিফাত, নাজমুল হাসান, আয়াতুল বেহেশতী, রবিউল হোসেন, আরিফুর রহমান, সাইফুল ইসলাম, আরিফুর রহমান উল্লেখযোগ্য।