জঙ্গলে মিলল জীবিত নবজাতক

জঙ্গলে মিলল জীবিত নবজাতক

নাসিম উদ্দীন নাসিম, নাটোর প্রতিনিধি

নাটোরের বাগাতিপাড়ায় বড়াল নদীর ধার থেকে জীবিত নবজাতক কন্যা শিশু উদ্ধার করা হয়েছে। শনিবার সকালে উপজেলার বিহারকোল এলাকায় বড়াল নদীর ব্রীজের নিচে থেকে ওই নবজাতক কন্যা শিশুকে উদ্ধার করা হয়। উদ্ধার নবজাতককে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিবিড় পরিচর্যাসহ চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শনিবার বাগাতিপাড়া উপজেলার বিহারকোল এলাকায় ফরহাদ ও হোসেন নামে দুই ব্যক্তি প্রকৃতির কাজ সারতে বড়াল নদীর ব্রীজের ধারে যায়।

এসময় নবজাতকের কান্না শুনে নদীর ধারে জঙ্গলের মধ্যে এক নবজাতককে দেখতে পায়। তারা সেখানে গিয়ে ওই নবজাতককে খালি শরীরে দেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নবজাতককে উদ্ধার করে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়। সেখানে
নবজাতককে নিবিড় পরিচর্যায় রাখা হয়েছে।

এদিকে নবজাতক উদ্ধারের খবর ছড়িয়ে পড়লে শত শত নারী-পুরুষ ঘটনাস্থলে ভিড় করে। তাদের অনেকেই
নবজাতককে নিয়ে যেতে চায়। পুলিশ প্রকৃত দাবিদারের সন্ধান করছে।

নবজাতকের সন্ধানদাতা ফারুক ও হোসেইন জানান, তারা নদীর পাড়ে জঙ্গলের মধ্যে থেকে শিশুর কান্না শুনতে পান। তারা দ্রুত সেখানে গিয়ে ওই নববজাতককে খালি গায়ে উপুড় হয়ে পড়ে থাকতে দেখে স্থানীয়দের ডাকাডাকি করেন।  
স্থানীয়রা সেখানে গিয়ে খালি গায়ে পড়ে থাকা নবজাতক দেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ওই নবজাতককে উদ্ধার করে নিয়ে যায়।

বাগাতিপাড়া থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল মতিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নবজাতক কন্যা শিশুকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। সেখানে তাকে নিবিড় পরিচর্যায় রাখা হয়েছে। বর্তমানে সে সুস্থ্ আছে।

ধারণা করা হচ্ছে, অবৈধ গর্ভপাত ঘটিয়ে নবজাতককে বিহারকোল ব্রিজ থেকে বড়াল নদীর তীরে জঙ্গলে ফেলে যাওয়া হয়েছে। নবজাতককে উদ্ধারের পর অনেকেই লালন পালন করতে চেয়েছেন। তবে নবজাতকের প্রকৃত দাবিদার খোঁজা হচ্ছে। পাওয়া গেলে তাদের হাতে নবজাতককে তুলে দেওয়া হবে। বর্তমানে হাসপাতালেই রাখা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর