ট্রেনের জ্বালানি তেলসহ ৫ চোরাকারবারি আটক

ট্রেনের জ্বালানি তেলসহ ৫ চোরাকারবারি আটক

নাসিম উদ্দীন নাসিম, নাটোর প্রতিনিধি

নাটোরের নলডাঙ্গায় ট্রেনের চোরাই জ্বালানি তেল, নগদ টাকাসহ ৫ চোরাকারবারিকে আটক করেছে র‌্যাব। সোমবার সকালে উপজেলার বাসুদেবপুর রেলস্টেশন ও বাজারে অভিযান চালিয়ে ৩ হাজার ৬৫০ লিটার জ্বালানি তেল, ৭ হাজার ৪৮০ টাকা, দুটি মোবাইল ফোনসহ ওই পাঁচজনকে আটক করা হয়।

আটকরা হলেন, বাসুদেবপুর গ্রামের মৃত অনুপ কুমারের ছেলে আশরাফুল ইসলাম মহসিন (৩৮), নওগাঁর আত্রাই থানার উচল কাশিপুর গ্রামের মৃত ছহির উদ্দিনের ছেলে আব্দুল বারেক (৫০), বাসুদেবপুর মাষ্টার পাড়ার মৃত লুৎফর রহমানের ছেলে সাইফুল ইসলাম (৩২), একই গ্রামের মৃত আইন উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম (৫০), লুৎফর রহমানে ছেলে মুক্তার প্রামানিক (৩০) ।

র‌্যাব-৫, রাজশাহীর সিপিসি-২, নাটোর ক্যাম্পের একটি অপারেশন দলের কোম্পানী কমান্ডার (ভারপ্রাপ্ত) এএসপি এসএম জামিল আহমেদ জানান, দীর্ঘদিন থেকে একটি চক্র বাসুদেবপুর রেলস্টেশনে ট্রেন থেকে জ্বালানি তেল চোরাইভাবে নামিয়ে বিক্রি করে আসছিল।

এ চক্রকে ধরতে রোববার সকালে উপজেলার বাসুদেবপুর রেলস্টেশন ও বাজারে অভিযান পরিচালনা করা হয়।

এসময় ৩ হাজার ৬৫০ লিটার জ্বালানি তেল, নগদ ৭ হাজার ৪৮০ টাকা, দুটি মোবাইল সেটসহ এ চোরাকারবারির সঙ্গে জড়িত পাঁচজনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে ট্রেনের জ্বালানি তেল পাচারের অভিযোগ এনে মামলা দায়ের করে গ্রেপ্তার দেখিয়ে জেল-হাজতে পাঠানো হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)