শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ১৬ ঘন্টা ৪৬ মিনিট আগে

মৃত্যুর আগে এমপিপুত্রের শেষ স্ট্যাটাস

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মৃত্যুর আগে এমপিপুত্রের শেষ স্ট্যাটাস

রাজধানীর ন্যাম ভবন থেকে আজ রবিবার ভোরে সাতক্ষীরা-১ আসনের এমপি অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহর ছেলে অনিক আজিজের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। ন্যাম ৫নং ভবনের ৫০৪ নম্বর কক্ষ থেকে লাশটি উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে শনিবার রাতের যেকোনো সময় গলায় ফাঁস দিয়ে অনিক আত্মহত্যা করেন।

অনিক আজিজের ফেসবুকে সর্বশেষ স্ট্যাটাসটি ছিল একটি গান নিয়ে। শনিবার ভোর ৪টা ৫মিনিটে 'ওপেন টি বায়োস্কোপ' সিনেমার 'তোর জন্য চিঠির দিন, খুশির কমিক্স বই/মাধ্যমিকের বাধ্য মেয়ে, তোকে ছোঁব সাধ্য কই?' গানটি শুনছিলেন অনীক। গানটি ওয়ালে শেয়ার করে অনীক লিখেছেন, 'তোর জন্য ছুটির দিন'।

এছাড়া শেষ কয়েকদিনে অনিকের ফেসবুক ওয়ালে হতাশাজনক কোন স্ট্যাটাস চোখে পড়েনি। অনিকের শেষ স্ট্যাটাসের নিচে অনেকেই মন্তব্য করেছেন, যা আর কোনদিনই সে দেখবে না। তার এ অকাল মৃত্যু মেনে নিতে পারেননি বন্ধু-স্বজনরা।

একজন সেই স্ট্যাটাসে মন্তব্য করেছেন, এটা কি করে সম্ভব, বিশ্বাস হচ্ছে না, এত প্রাণোচ্ছ্বল কেউ আত্মহত্যা করবে।

আরেকজন লিখেছেন, ভাই... আমাদের এভাবে কাঁদানো উচিত হয়নি... পরপারে ভাল থাকবেন এটাই প্রার্থনা।

আমিম এহসান লিখেছেন, আবেগ-অভিমান বড়ই খারাপ জিনিস। আত্মহত্যার সময় মানুষ ভুলে যায় তার বেড়ে ওঠার পেছনে যাদের অবদান রয়েছে তাদের। দুঃখজনক অনীক।

গান শুনতে ভালোবাসতেন অনীক। ফেসবুকের ওয়ালে বিভিন্ন স্ট্যাটাসে গানের লাইন জুড়ে দিতেন। ফটোগ্রাফিও করতেন দারুণ। ফেসবুকে তার নিজের তোলা অসাধারণ কিছু ছবিও আছে।

এদিকে অনিকের লাশ ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ময়নাতদন্ত করেন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান অধ্যাপক এ এম সেলিম রেজা।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, পুলিশের সুরতহাল প্রতিবেদনে যা লেখা হয়েছে, ময়নাতদন্ত করে তারও একই ধারণা হয়েছে।

পুলিশের সুরতহাল প্রতিবেদনে কী ছিল জানতে চাইলে এই চিকিৎসক বলেন, “লেখা ছিল গলায় তার পেঁচিয়ে আত্মহত্যা। আমার ফাইন্ডিংসেও তাই পাওয়া গেছে।”

মন্তব্য