ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশের পাশে ককটেল বিস্ফোরণ

ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশের পাশে ককটেল বিস্ফোরণ

অনলাইন ডেস্ক

জাতীয়তাবাদী ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে সমাবেশ শুরু হয়। প্রয়াত জিয়াউর রহমান ১৯৭৯ সালের ১ জানুয়ারি গঠন করেন ছাত্রদল।

ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে ভেতরে সমাবেশ চলাকালে বেলা সোয়া ১২টার দিকে বাইরে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে তাৎক্ষণিকভাবে এ ঘটনায় কেউ আহত হয়েছে কিনা তা জানা যায়নি।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (২ জানুয়ারি) কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ফ্রি ব্লাড গ্রুপিং ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়।  

পাশাপাশি সারা দেশের জেলা, মহানগর, বিশ্ববিদ্যালয়, থানা, কলেজ ও পৌরসভা ইউনিটে ছাত্রদলের উদ্যোগে র‍্যালি, আলোচনা সভা অথবা মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ছাত্রদলের সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়াকে মুক্ত করে দেশের মানুষের গণতন্ত্র এবং স্বাধীন সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠা করাই আমাদের প্রতিষ্ঠবার্ষিকীর একমাত্র লক্ষ্য।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঘোষিত কর্মসূচি পালন করতে সকল পর্যায়ের নেতা-কর্মীদের অনুরোধ জানানো হয়েছে।  

এর আগে মঙ্গলবার (৩১ ডিসেম্বর) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে বিএনপি মহাসচিবসহ ছাত্রদলের নেতা-কর্মীরা পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল