২০০ বিঘা জমির উপর তৈরি হচ্ছে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স

২০০ বিঘা জমির উপর তৈরি হচ্ছে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স

অনলাইন ডেস্ক

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান বলেছেন, বসুন্ধরা গ্রুপ একটি স্পোর্টস কমপ্লেক্স নির্মাণ করছে। যে কমপ্লেক্সটি দুইশ বিঘা জমির উপর করা হচ্ছে। আগামী দেড় বছরের মধ্যে এ কমপ্লেক্সটি সম্পূর্ণভাবে প্রস্তুত হবে।

বুধবার (১ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় সাভার গলফ ক্লাবে 'বসুন্ধরা ওপেন গলফ টুর্নামেন্ট-২০১৯' এর চতুর্থ আসরের সমাপনী অনু্ষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি একথা বলেন।

শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও রংপুর রাইডার্সের চেয়ারম্যান আরও বলেন, কমপ্লেক্সে আমরা খেলোয়াড়দের জন্য সব ধরনের সুবিধা রেখেছি। সেখানে গলফ খেলোয়াড়দের জন্য বিদেশ থেকে কোচ আনা হচ্ছে। তাছাড়াও ফুটবল, ক্রিকেট ও হকির জন্যও কোচ আনছি। এমন কোনো খেলা নেই যে সেই কমপ্লেক্সে থাকবে না।

সব খেলার জন্য সু-ব্যবস্থা থাকবে।

সাফওয়ান সোবহান বলেন, বসুন্ধরা গ্রুপ সব সময় সব খেলার সঙ্গে আছে। আগামীতেও থাকবে। আমি নিজেও গলফ খেলা খুব পছন্দ করি। আমরা চাই গলফ খেলা আরও বেশি বেশি আয়োজন হোক। আপনারা (গলফ খেলোয়াড়) আরও ভালো করে খেলেন। দেশ ছাড়িয়ে যেন বিদেশেও আপনারা ভালো খেলতে পারেন। আমাদের দেশের নাম ও দেশের পতাকা নিয়ে এগিয়ে যেতে পারেন।

অনু্ষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাভার সেনানিবাসের স্টেশন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মশিউর রহমান (এনডিসি, পিএসসি)।

এছাড়া আরও ছিলেন- বাংলাদেশ প্রফেশনাল গলফারস অ্যাসোসিয়েশনের (বিপিজিএ) সভাপতি লে. কর্নেল (অব.) খন্দকার আব্দুল ওয়াহেদ, সাধারণ সম্পাদক মেজর (অব.) গোলাম মোরশেদ (পিএসসি), সাভার গলফ ক্লাবের প্রধান নির্বাহী কর্মকর্তা মেজর (অব.) এ এন এম আব্দুল আহাদসহ আরও অনেকে।

চারদিনব্যাপী এ খেলায় পেশাদার ৮৩ জন, ১৬ জন অ্যামেচার ও বাংলাদেশ সেনাবাহিনীর ৩ জন নারী গলফারসহ মোট ১০২ জন গলফার অংশ নিয়েছিলেন। তাদের মধ্যে নির্ধারিত পারের চেয়ে ৯ শট কম খেলে চ্যাম্পিয়ন হয়েছেন সাভার গলফ ক্লাবের মো. মুয়াজ মজনু। এছাড়া পারের চেয়ে ৪ শট কম খেলে বিদেশি (কোরিয়ান) খেলোয়াড় চ মিং গু, কুর্মিটোলা গলফ ক্লাবের আকবর হোসেন ও রাজু যৌথভাবে দ্বিতীয় স্থান অর্জন করেছেন।

এদিকে অ্যামেচারদের মধ্যে বিজয়ী হয়েছেন সাভার গলফ ক্লাবের মো. শাহজামাল ও নারী অ্যামেচার হিসেবে বিজয়ী হয়েছেন বাংলাদেশ সেনাবাহিনী গলফ টিমের নাসিমা আক্তার।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)