আমাকে চেনে না ওয়ার্ল্ডে এমন লোক নেই: হিরো আলম

হিরো আলম

আমাকে চেনে না ওয়ার্ল্ডে এমন লোক নেই: হিরো আলম

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

গত বছরের প্রথম দিকে হঠাৎ করেই আলোচনার শীর্ষে উঠে আসেন বগুড়ার হিরো আলম। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে গণমাধ্যমেও দৃষ্টি কাড়েন তিনি। এরপর বড় পর্দায়ও নাম লেখান এই 'কমেডি হিরো'। আজ রেডিও ক্যাপিটাল এফএম-এর ক্যাপিটাল ব্রেকফাস্ট নামের একটি অনুষ্ঠানে তিনি বলেছেন, হিরো আলমকে চেনে না ওয়ার্ল্ডে এমন কোন লোক নেই।

 

এসময় তিনি বলেন, নেগেটিভ থেকেই পজেটিভ হয়। এই যেমন এখন মানুষ আমাকে পজেটিভলি দেখছে।  

অনুষ্ঠানে হিরো আলম কয়েকটি গানের কলি পরিবেশন করেন। এছাড়া তিনি জানান, খুব শিগগিরই 'হিরো আলম ১' ও 'হিরো আলম ২' নামে তার দুটি মিউজিক ভিডিও আসছে।

এসব মিউজিক ভিডিওতে তার সাথে ৮ জন নায়িকা কাজ করবেন।  

অনুষ্ঠানের শেষ দিকে সবাইকে বাংলাদেশি নাটক, গান ও সিনেমা দেখার অনুরোধ করেন তিনি।

কে এই হিরো আলম? এই প্রশ্নের উত্তর এখন দেশের বেশিরভাগ মানুষই জানে। বগুড়ার এরুলিয়া গ্রামে আশরাফুল আলমের (হিরো আলমের প্রকৃত নাম) জন্ম ও বেড়ে ওঠা। দরিদ্র পরিবারের সন্তান আলম। তিনি যখন ছোট, তখনই অর্থাভাবের কারণে আলমের বাবা-মা গ্রামের অন্য এক পরিবারের হাতে ছেলেকে লালন-পালনের দায়িত্ব তুলে দিতে বাধ্য হন। আলমের পালকপিতা আব্দুর রাজ্জাকও অবশ্য খুব ধনী ছিলেন না। ক্লাস সেভেন পর্যন্ত পড়ার পরে আর আলমের পড়ার খরচ জোগাতে পারেননি আব্দুর রাজ্জাক। জীবিকা নির্বাহের তাগিদে সিনেমা, গানের সিডির ব্যবসা শুরু করেন আলম। নিজের গ্রামেই তার পর শুরু করেন ডিশ টিভির ব্যবসা। সিডি বিক্রি থেকে আলম ডিশ ব্যবসায় হাত দিয়ে সফলতা অর্জন করেন। তার মাসে আয় ৭০-৮০ হাজার টাকা। সিডির ব্যবসার সময় ভিডিও-তে দেখতেন মডেলদের কার্যকলাপ। সেই সময়েই মাথায় চেপে বসে মডেলিং-এর স্বপ্ন। তখন হাতে পয়সা ছিল না। কিন্তু পরে আর্থিক স্বচ্ছলতা আসার পরে নিজেই পয়সা খরচ করে ভিডিও তৈরি করে ফেসবুক আর ইউটিউবে ছড়িয়ে দেওয়া শুরু করেন। আস্তে আস্তে আসে পরিচিতিও। প্রথমে তার এসব কাণ্ড দেখে অনেকেই হাসাহাসি করতেন। আবার মজা করে সেসব ভিডিও দেখতেনও। আর এটাই ছিল হিরো আলমের জিরো থেকে হিরো হওয়ার মূল কৌশল। বর্তমানে হিরো আলম অভিনীত মজাদার ভিডিও কিংবা রোম্যান্টিক গান ফেসবুকে, ইউটিউবে দারুন জনপ্রিয়। প্রথমে হিরো আলমের মিউজিক ভিডিওতে কেউ তার সঙ্গে অভিনয়ে রাজি না হলেও এখন অনেক নামকরা তারকারাও অভিনয়ে পিছুপা হন না। হিরো আলম এখন বড় পর্দারও তারকা। ‘মারছক্কা’ সিনেমা দিয়ে বড় পর্দায় পা দিয়েছেন বগুড়ার সেই ডিস ব্যবসায়ী আশরাফুল (হিরো আলম)।

সম্পর্কিত খবর