যে ৪ রাশির জন্য বেশি ভালো ২০২০

যে ৪ রাশির জন্য বেশি ভালো ২০২০

অনলাইন ডেস্ক

সব রাশির জন্য ভালো-মন্দের বছর ২০২০। এ বছরে চাকরি, পেশা, সম্পদ, আর্থিক পরিস্থিতি, শিক্ষা, স্বাস্থ্য এবং পারিবারিক জীবন কেমন যাবে, তার একটা সম্ভাব্য আভাস দিয়েছে জ্যোতিষশাস্ত্র।

জেনে নেওয়া যাক কোন রাশির জাতক-জাতিকাদের কেমন যাবে এ বছর-

মেষ: নতুন বছরটা বেশ ভালোই কাটবে মেষের। উপার্জন সারা বছরই ভালো।

সেনাবাহিনী, পুলিশ ও তথ্য প্রযুক্তি ক্ষেত্রে কর্মরতদের কাজে সাফল্য ও পদোন্নতির সম্ভাবনা রয়েছে।

কাজের সূত্রে বিদেশ যাত্রার সম্ভাবনা রয়েছে। ওষুধের ব্যবসা, যাঁরা জমি কেনাবেচা করেন, চিকিৎসকদের আয় ও উন্নতি বেশি হবে। মে মাসের পরে কর্মের বাধা কেটে যাবে।

বছরটা ভালো যাবে পড়ুয়াদেরও।

প্রতিযোগিতামূলক যে কোনও পরীক্ষায় সাফল্য আসবে। মার্চ মাস থেকে জুন মাস পর্যন্ত লেখাপড়ায় কিছু বাধা আসতে পারে। এই বছরে কর্মোন্নতির যোগ রয়েছে। বছরের শুরুতে ব্যবসায়ীরা লাভবান হবেন ও চাকরিজীবীদের পদন্নোতি হবে। নতুন গৃহ নির্মাণের যোগ দেখা যায়। কৃষিজীবীদের সময় শুভ।

বৃষ: এই রাশির জাতক-জাতিকাদের বছরটি মিশ্র ভাবে যাবে। লেখক, কবি, সৃজনশীলদের যশ বাড়বে। কারও কারও ভাগ্যে সম্মানজনক পুরস্কার লাভও সম্ভব। সাংবাদিক, রাজনীতিক, চিকিৎসকরা কর্মকৃতিত্বের স্বীকৃতি পাবেন। চাকরিজীবীদের কর্মে দেরিতে সাফল্য আসবে। শরীর-স্বাস্থ্য ভালো-মন্দে মিশিয়ে যাবে। পত্নীর স্বাস্থ্যহানিতে উদ্বেগ বাড়বে। বাড়িতে অবিবাহিতদের বিয়ের যোগ রয়েছে। অতিথি সমাগম হবে। অর্থব্যয় হবে ভালোই। এই বছর স্বাস্থ্য ভালো থাকলেও মানসিক চাপের লক্ষণ রয়েছে। কঠোর মনোভাবের জন্য কোনও কোনও ক্ষেত্রে অপদস্থ হতে পারেন।

বছর শেষে মান-সম্মান প্রাপ্তির যোগ রয়েছে। অর্থভাগ্য ভালো কিন্তু অপচয়ের কারণ সঞ্চয়ের লক্ষণ নেই। ব্যবসায়ীরা এই বছরে লাভবান হবেন। বিদ্যার্থীরা শুভ ফল পাবেন। চাকরিক্ষেত্রে সম্মান লাভ। পারিবারিক ক্ষেত্রে স্বামী-স্ত্রীর সম্পর্ক ভালো থাকবে।

মিথুন: বছরটি শুভাশুভ মিশ্র ভাবে যাবে। অর্থোপার্জনের ক্ষেত্রে বেশ কয়েকটি সুবর্ণ সুযোগ পাবেন। তবে হঠাৎই বহু অর্থ ব্যয় হয়ে যাবে বিভিন্ন কারণে। অংশীদারি কারবারে বিবাদ, অর্থক্ষতি ও অংশীদারদের সঙ্গে সম্পর্কে অবনতি হতে পারে। উকিল, চিকিৎসক, পেশাদারী সাহিত্যিক, অভিনয় শিল্পী, ইমারত দ্রব্যের কারবারিদের অর্থোপার্জন ও সম্মান বাড়বে।  

সাংবাদিকদের সাফল্য মেলার যোগ রয়েছে। সরকারি কর্মীদের কাজে সাফল্য ও অর্থ দুইই আসবে। লটারি থেকে অর্থপ্রাপ্তির সম্ভাবনা রয়েছে। এই রাশির জাতক-জাতিকাদের এই বছরে পুলিশ ও আইনগত মামলায় জড়িয়ে পড়ার সম্ভাবনা দেখা যায়। শান্তি বজায় থাকবে পারিবারিক ক্ষেত্রে। সৃজনশীল ব্যক্তিদের শুভ সময়। বিদ্যার্থীদের সময় শুভ হলেও স্বাস্থ্যের প্রতি যত্নবান হওয়া উচিত। ব্যবসায়ীদের হঠাৎ অর্থ ও চাকরিজীবীদের পদন্নোতি দেখা যেতে পারে।

কর্কট: কিছু বাধা-বিঘ্ন থাকলেও বছরটা শুভই যাবে। অর্থকরী উপার্জন ভালোই হবে। ব্যয়ের পাশাপাশি সঞ্চয় ভালোই হবে। ঋণগ্রস্ত হতে হবে না। যিনি যে কাজই করুন না কেন উপার্জন বেশি হবে। ওষুধ, তুলো, মাছ, চা কফি, দুধ বা সরবতের ব্যবসায়ীদের অর্থোপার্জন অনেক বেশি হবে। চাকরিজীবীদের যশ, খ্যাতি, পদন্নোতি ও প্রতিষ্ঠা লাভ হবে।

লেখক, প্রাবন্ধিক, শিল্পী, অধ্যাপক, শিক্ষকদের মান, যশ, অর্থপ্রাপ্তি বেশি হবে। এ বছরে আপনি বড় কোনও কাজের পরিকল্পনা নিতেই পারেন। নতুন ব্যবসা, নতুন সংস্থা, নতুন সংগঠনের সঙ্গে যুক্ত হতে পারেন। আর্থিক লাভ হলেও অযথা ব্যয় যোগ দেখা দিতে পারে। বর্তমান বছরে শরীর-স্বাস্থ্য ভাল থাকলেও ছোটখাট দুর্ঘটনাজনিত সমস্যা দেখা দিতে পারে। বিদ্যার্থীদের সময় শুভ।

সিংহ: শরীর-স্বাস্থ্য ছাড়া অন্য সব দিকেই বছরটি শুভ। অনিয়মিত জীবনযাপন শরীরকে ব্যস্ত করে তুলতে পারে। তবে বিদ্যা, অর্থ ও কর্মক্ষেত্রে বেশি শুভ। উপার্জন খুবই ভালো হবে। ব্যবসায় অগ্রগতি যোগ। তৈরি খাদ্য দ্রব্য, ইমারতি দ্রব্য, পশুপালন, ওষুধের ব্যবসায়ীদের অর্থোপার্জন হবে প্রচুর। আইনজ্ঞ, গবেষক, চিকিৎসক, অধ্যাপক, শিক্ষক ও সাহিত্যিকদের কাজের পরিধি, পরিচিতি, মান, যশ বাড়বে।

চাকরিজীবীদের কর্মে সাফল্য আসবে। সঙ্গে দায়িত্ব বৃদ্ধি পাবে। লটারি বা ফাটকায় আয়ে যোগ রয়েছে। কর্মহীনদের কর্মপ্রাপ্তি হবে। আয়ের থেকে ব্যয় কম হওয়ায় আর্থিক সঞ্চয় বাড়বে। রাজনীতিবিদরা সাফল্য পাবেন। বিদ্যার্থীদের সময় ভারো।

কন্যা: এই বছরে দীর্ঘদিনের কোনও ইচ্ছা পূরণ হবে। যে কোনও কাজই করুন না কেন, তাতে সাফল্য পাবেন ও প্রচুর আর্থিক লাভ হবে। সোনা রুপোর কারবারি, ওষুধ ব্যবসায়ীদের উপার্জন খুবই ভালো হবে। লেখক, কবি, আইনবিদ, চিকিৎসকদের যশ বাড়বে। অনেকের ভাগ্যে রাজ্য বা জাতীয় স্তরের পুরস্কার মিলতে পারে। অভিনেতা, শিল্পীদের পক্ষেও সময়টা ভালো।

উচ্চ শিক্ষা ও বিদেশ যাত্রার যোগ রয়েছে এই রাশির জাতক-জাতিকাদের। তবে বয়স্কদের রোগভোগের সম্ভাবনা দেখা যায়। সারাটা বছর কন্যা রাশির হাতে অর্থ থাকলেও খরচ করতে হবে হিসেব করে। কর্মক্ষেত্রে অত্যধিক পরিশ্রমের জন্য মানসিক চাপ তৈরি হতে পারে। পারিবারিক ক্ষেত্রে মা, বাবার শারীরিক অসুস্থতার লক্ষণ রয়েছে।

তুলা: এই বছরটি শুভাশুভ মিশিয়ে কাটবে। ছোটখাটো বাধাবিঘ্নর মধ্য দিয়ে চলতে হবে সারাটা বছর। কর্মক্ষেত্রে সারা বছরই চাপ থাকবে। অর্থভাগ্য মধ্যম। তবে বছরের মাঝামাঝি সময়ে কিছু ভালো সুযোগ-সুবিধা আসবে। সেগুলো কাজে লাগাতে পারলে উপার্জন ভালোই হবে। তাতে মানসিক চাপও কমবে। ব্যবসায়ীদের কারবার ভালোই চলবে, তবে লোহা, ওষুধ, রত্ন ব্যবসায়ীদের জন্য সময়টা বেশি শুভ।

এই রাশির জাতক-জাতিকারা এমনিতেই উদ্যমী ও কর্মঠ হয়ে থাকেন। বছরের প্রথম দিকে আর্থিক উন্নতির যোগ মধ্যম। তবে জমি ও গৃহ নির্মাণের যোগ দেখা যায়। ব্যবসায়ীরা নতুন প্রকল্প শুরু করতে পারেন। চাকরিজীবীদের সম্মান ও সাম্মানিক দুইই বাড়ার যোগ রয়েছে। পারিবারিক ক্ষেত্রে স্বামী-স্ত্রীর মধ্যে প্রেম ও প্রীতির লক্ষণ দেখা যায়। বিদ্যার্থীদের সময় শুভ। পরীক্ষার্থীদের পরীক্ষায় ভালো ফল আশা করা যায়। নতুন চাকরির যোগ আছে।


বৃশ্চিক: এই রাশির জাতক-জাতিকাদের প্রকৃতি দ্বন্দ্বমূলক ও পরস্পর বিরোধী। কখনও শান্ত আবার পরক্ষণেই অশান্ত। ভাগ্যও এই বছরে শুভাশুভ মিলেমিশে। তবে অর্থ, কর্ম, বিদ্যায় শুভ যোগ রয়েছে। ধাতু, রাসায়নিক দ্রব্যের ব্যবসায় আর্থিক লাভ বেশি। প্রোমোটার ও ডেভেলপারদের জন্যও এই বছরটা বেশ ভালো যাবে। সরকারি দপ্তর, পুলিশ ও সেনায় চাকরিরতরা বিশেষ কোনও সম্মান পেতে পারেন এই বছরে। সাহসিকতা ও কর্মদক্ষতার জন্য বিশেষ পুরস্কারের যোগ রয়েছে। জাতক-জাতিকাদের ভ্রমণের যোগ প্রবল। লটারিতে আয়ের যোগ রয়েছে। কর্মহীনদের কর্মপ্রাপ্তি হবে। আয়ের থেকে ব্যয় কম হওয়ায় আর্থিক সঞ্চয় বাড়বে। চাকরিজীবী ও ব্যবসায়ীরা নিজের কর্মজীবনে সাফল্য লাভ করবেন। সম্মান ও সাম্মানিক দুইই বাড়বে। রাজনীতিবিদরা সাফল্য পাবেন। বিদ্যার্থীদের সময় ভালো।

ধনু: ধনু রাশির জাতক জাতিকাদের জন্য এ বছরটা খুবই ভালো। দীর্ঘদিনের কোনও ইচ্ছা পূরণ হবে। যে কোনও কাজই করুন না কেন, তাতে সাফল্য পাবেন ও আর্থিক লাভ হবে। মাদক দ্রব্য, সোনা রুপার কারবারি, ওষুধ ব্যবসায়ীদের উপার্জন খুবই ভালো হবে। লেখক, কবি, আইনবিদ, চিকিৎসকদের যশ বাড়বে। অনেকের ভাগ্যে রাজ্য বা জাতীয় স্তরের পুরস্কার মিলতে পারে।

অভিনেতা, শিল্পীদের পক্ষেও সময়টা ভালো। উচ্চ শিক্ষা ও বিদেশ যাত্রার যোগ রয়েছে এই রাশির জাতক-জাতিকাদের। তবে বয়স্কদের রোগভোগের সম্ভাবনা দেখা যায়। সারাটা বছর হাতে অর্থ থাকলেও খরচ করতে হবে হিসেব করে। কর্মক্ষেত্রে অত্যধিক পরিশ্রমের জন্য মানসিক চাপ তৈরি হতে পারে। পারিবারিক ক্ষেত্রে মা, বাবার শারীরিক অসুস্থতার লক্ষণ রয়েছে।

মকর: অর্থ ও কর্মক্ষেত্রে বছরটা উল্লেখযোগ্য হয়ে উঠবে। বছরের বেশিরভাগ সময়টাই ভালো কাটবে। শুরুর দিকে একটু চাপ থাকলেও এপ্রিল মাসের পর থেকে নানা পথে আয় বাড়বে। একাধিক সূত্রে আয় হলেও, সেইসঙ্গে ব্যয়ও বাড়বে। শত্রুতাও বাড়তে পারে। তবে জাতক জাতিকারা নিজেদের বুদ্ধির বলে পরিত্রাণের পথ খুঁজে পাবেন। আইনজীবী ও চিকিৎসকদের জন্য এ বছরটা সাফল্যের। আর্থিক উন্নতি ছাড়াও সম্মান বৃদ্ধি হবে।

অনেকের মধ্যে ধর্মের দিকে ঝোঁক বাড়তে পারে। জমি ও গৃহ নির্মাণের যোগ দেখা যায়। ব্যবসায়ীরা নতুন প্রকল্প শুরু করতে পারেন। চাকরিজীবীদের সম্মান ও সাম্মানিক দুইই বাড়ার যোগ রয়েছে। পারিবারিক ক্ষেত্রে স্বামী-স্ত্রীর মধ্যে প্রেম ও প্রীতির লক্ষণ দেখা যায়। বিদ্যার্থীদের সময় শুভ। পরীক্ষার্থীদের পরীক্ষায় ভাল ফল আশা করা যায়। নতুন চাকরির যোগ আছে।

কুম্ভ: বছরটা কাটবে মিলিয়েমিশিয়ে। এই রাশির জাতক-জাতিকাদের অর্থ ও কর্মে উন্নতি হবে, তবে তা বাধার মধ্য দিয়ে অর্জন করতে হবে। উত্তরাধিকার সূত্রে সম্পত্তি মিলতে পারে। পরের দখলে থাকা সম্পত্তি উদ্ধারের সম্ভাবনাও প্রবল। তবে এসব ক্ষেত্রে অনেক আইনি জটিলতার মধ্য দিয়ে যেতে হবে। আইনজ্ঞ, গবেষক, চিকিৎসক, অধ্যাপক, শিক্ষক ও সাহিত্যিকদের কাজের পরিধি, পরিচিতি, মান, যশ বাড়বে।

চাকরিজীবীদের কর্মে সাফল্য আসবে। সঙ্গে দায়িত্ব বৃদ্ধি পাবে। কর্মহীনদের কর্মপ্রাপ্তি হবে। আয়ের থেকে ব্যয় কম হওয়ায় আর্থিক সঞ্চয় বাড়বে। চাকরিজীবী ও ব্যবসায়ীরা নিজের কর্মজীবনে সাফল্য লাভ করবেন। সম্মান ও সাম্মানিক দুইই বাড়বে। রাজনীতিবিদরা সাফল্য পাবেন। বিদ্যার্থীদের সময় ভালো। পরীক্ষায় সাফল্য আসবে।

মীন: বছরটি প্রায় সব দিক থেকেই শুভ। আর্থিক ক্ষেত্রে দ্বিতীয়ার্ধের তুলনায় ভালো হবে প্রথমার্ধ। ধনাগমের সঙ্গে সঙ্গে সুনাম বৃদ্ধিরও যোগ রয়েছে। জ্যোতির্বিদ, সোনার ব্যবসায়ী, লেখক, সাহিত্যিকদের জন্য বিশেষ সুসময়। আইন ব্যবসায়ীদের জন্যও বছরটা ভালো কাটবে। বিদ্যার্থীদের জন্য বছরের শুরুটা বেশ ভালো। পরীক্ষায় সাফল্য যেমন আসবে তেমনই নতুন চাকরির যোগও রয়েছে।

তবে বয়স্কদের রোগভোগের সম্ভাবনা দেখা যায়। সারাটা বছর মীন রাশির হাতে অর্থ থাকলেও, খরচ করতে হবে হিসেব করে। কর্মক্ষেত্রে অত্যধিক পরিশ্রমের জন্য মানসিক চাপ তৈরি হতে পারে। পারিবারিক ক্ষেত্রে মা, বাবার শারীরিক অসুস্থতার লক্ষণ রয়েছে। লটারিতে আয়ের যোগ রয়েছে। কর্মহীনদের কাজ মিলবে। আয়ের থেকে ব্যয় কম হওয়ায় আর্থিক সঞ্চয় বাড়বে।

এছাড়াও বহু বছর পরে কয়েকটি রাশির জাতকদের জন্য ২০২০ সালে রাজযোগ পড়তে চলেছে। এর ফলে আর্থিক, সামাজিক ও পারিবারিক ক্ষেত্রে তাদের ক্ষমতা অনেক বাড়তে চলেছে। এই বছর ভাগ্যের পূর্ণ সাহায্য  পাবেন তারা।

এই চারটি রাশি হলো- কন্যা, ধনু, তুলা এবং মকর। এই চার রাশির জাতক-জাতিকাদের জন্য ২০২০ সাল অত্যন্ত ভালো সময় আসছে।

এই বছরে এই চার রাশির মানুষের প্রেমের সম্পর্ক আরও মজবুত হবে, ব্যবসা বাড়বে, অনেক দিনের পড়ে থাকা কাজ এই সময় সম্পূর্ণ করতে পারবেন। সামাজিক ক্ষেত্রেও সুনাম বাড়বে।

এই চার রাশির ছাত্র-ছাত্রীদের জন্যও বছরটা খুবই ভালো যাবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)