'ভারতে এনআরসির কারণে বাংলাদেশে আরেকটি সংকট ঘনীভূত'

'ভারতে এনআরসির কারণে বাংলাদেশে আরেকটি সংকট ঘনীভূত'

অনলাইন ডেস্ক

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের গুম, খুন ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বিভীষিকার মুখেও ছাত্রদল শিক্ষা ও গণতন্ত্রের আদর্শের অঙ্গীকারে এগিয়ে যাচ্ছে।  

সরকারের ব্যর্থতায় রোহিঙ্গা সমস্যার সমাধান প্রশ্নে বর্তমান নতজানু সরকার কিছুই করতে পারেনি। এর ওপর ভারতে এনআরসির কারণে বাংলাদেশে আরেকটি সংকট ঘনীভূত হতে পারে।

বৃহস্পতিবার সকালে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ছাত্রদলের উদ্যোগে সংগঠনটির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফ্রি ব্লাড গ্রুপিং ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, গণতন্ত্রের চর্চা নিশ্চিত থাকলে শিক্ষার স্বাধীনতা নিশ্চিত থাকে। বর্তমান সরকার, আইনশৃঙ্খলা বাহিনী এবং ছাত্রলীগের হামলার পরও ছাত্রদল ঐতিহ্যের সিঁড়ি বেয়ে সাহস ও নির্ভীক মনোবল নিয়ে হারানো গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন-সংগ্রাম অব্যাহত রেখেছে।

এ বিএনপি নেতা বলেন, খালেদা জিয়াকে প্রতিহিংসার কারণে অন্যায়ভাবে মিথ্যা মামলা জড়িয়ে কারাবন্দি করে রাখা হয়েছে, যেন তার নেতৃত্বে কেউ বর্তমান সরকারের অবৈধ শাসন নিয়ে টু শব্দ উচ্চারণ করতে না পারে।

তার মতে, কিন্তু জনগণ খালেদা জিয়াকে মুক্ত করতে এখন দৃঢ় সংকল্পবদ্ধ। যে কোনো মুহূর্তে এ অবৈধ সরকার ভূতলে শায়িত হবে।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহস্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট রফিক শিকদার, ছাত্রদলের সহসভাপতি মাজেদুল ইসলাম রুম্মন, ১নং যুগ্ম সম্পাদক আমিনুর রহমান আমিন প্রমুখ।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল