মানুষের ‌‘মন ভোলাতে’ বাংলা শিখছেন অমিত শাহ

মানুষের ‌‘মন ভোলাতে’ বাংলা শিখছেন অমিত শাহ

অনলাইন ডেস্ক

ভারতের লোকসভা ভোটে বিপুল জয়ের পর থেকে বিজেপির পাখির চোখ এখন বাংলা। আর এ কারণে পশ্চিমবঙ্গ দখল করতে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি স্বরাষ্ট্রমন্ত্রী এবার বাংলা ভাষা শিখছেন। সেজন্য তিনি নাকি শিক্ষকও রেখেছেন বাংলা ভাষা শিখতে।

সূত্র জানায়, বাংলার মানুষের মন ছুঁতে এবার তাদের প্রাণের ভাষা শিখছেন বিজেপির দাপুটে মাস্টার মাইন্ড।

অবশ্য পশ্চিমবঙ্গের বিজেপি নেতারা বলছেন, বাংলা শেখার দরকার নেই। এখানকার বাঙালিরা হিন্দি বুঝতে পারেন।

লোকসভা ভোটের পর থেকে একের পর এক রাজ্যে মুখ পুড়েছে বিজেপির। সম্প্রতি মহারাষ্ট্র ও ঝাড়খণ্ডের মতো একের পর এক রাজ্যে ধূলিসাৎ গেরুয়া দুর্গ।

তাই ২০২৪ ভোটের আগে আপাতত বিজেপির প্রধান লক্ষ্য বাংলার বিধানসভা নির্বাচন।

এ রাজ্যে যখনই প্রচারে এসেছেন বিরোধীদের কড়া আক্রমণের মুখে পড়ছেন শাহ। এ রাজ্যে এসে গুজরাটের বাসিন্দা অমিত শাহকে বিরোধীদের বহিরাগত আখ্যার মুখোমুখি পড়তে হয়েছে তাকে।

এই কটাক্ষ এড়িয়ে বাংলার ঘরের লোক হয়ে উঠতে চেষ্টার কসুর নেই অমিত শাহের। তাই স্বরাষ্ট্রমন্ত্রী বাংলা ভাষা শুধু বলাই নয়, এক বাঙালি শিক্ষকের থেকে বাংলা বোঝার ও লেখারও তালিম নিচ্ছেন।

আগামী নির্বাচনের প্রচারে এসে বাংলাতেই বক্তব্য দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী শাহ। সেই লক্ষ্যেই মন্ত্রণালয় ও দলের কাজের ফাঁকে ফাঁকেই চলছে শাহের বাংলার প্রশিক্ষণ। বাংলার মন জয় করতে এখন গেরুয়া শিবিরের হাতিয়ার বাঙালি আবেগ।

অমিত শাহের বাংলা শেখার খবর শুনে পশ্চিমবঙ্গের বিজেপি নেতারা বলছেন, ওনার বাংলা শেখার কোনো দরকার নেই। কারণ এখানকার বাঙালি নেতারা ভালো করেই হিন্দি বুঝতে পারেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর