খালের আবর্জনায় মানুষের মাথার খুলি ও হাড়

খালের আবর্জনায় মানুষের মাথার খুলি ও হাড়

অনলাইন ডেস্ক

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক হোস্টেলের পেছনের খালের আবর্জনা পরিষ্কার করতে গিয়ে মানুষের মাথার খুলি ও দুটি হাড় পাওয়া গেছে। এ নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তবে কর্তৃপক্ষ বলছে, হয়তো কোনো শিক্ষার্থী ওই মাথার খুলি ও দুটি হাড় খালে ফেলে দিয়েছে।

বৃহস্পতিবার (০২ জানুয়ারি) দুপুর ১টার দিকে বরিশাল সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতাকর্মীরা আবর্জনা পরিষ্কার করতে গিয়ে মাথার খুলি ও দুটি হাড় খুঁজে পান।

প্রত্যক্ষদর্শী ও পরিচ্ছন্নতাকর্মীরা জানান, খালে ময়লা-আবর্জনা জমে পানি চলাচল ব্যাহত হচ্ছিল। এ কারণে সকাল থেকে খালের আবর্জনা পরিষ্কার করা হচ্ছিল। দুপুর ১টার দিকে মানুষের মাথার খুলি ও দুটি হাড় আবর্জনার সঙ্গে উঠে আসে।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এসএম বাকির হোসেন বলেন, মাথার খুলি ও দুটি হাড় উদ্ধারের বিষয়টি শুনেছি।

ব্যাপারটি সম্পর্কে মেডিকেল কর্মকর্তাদের বলা হয়েছে উল্লেখ কর তিনি বলেন, মেডিকেল শিক্ষার্থীদের হাতেকলমে শেখানোর জন্য অ্যানাটমি ক্লাসে কঙ্কালের প্রয়োজন হয়। ধারণা করা হচ্ছে ব্যবহার অনুপযোগী হয়ে পড়ায় কোনো শিক্ষার্থী ওই মাথার খুলি ও দুটি হাড় খালে ফেলে দিয়েছে।

কোতোয়ালি মডেল থানা পুলিশের ওসি মো. নুরুল ইসলাম বলেন, মাথার খুলি ও দুটি হাড় কীভাবে খালে গেল তা খতিয়ে দেখা হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর