মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০ | আপডেট ০৮ মিনিট আগে

রংপুরকে হারিয়ে সিলেট পর্ব শুরু করল রাজশাহী

অনলাইন ডেস্ক

রংপুরকে হারিয়ে সিলেট পর্ব শুরু করল রাজশাহী

বঙ্গবন্ধু বিপিএলে রংপুর রেঞ্জার্সকে হারিয়ে ছন্দে ফিরল রাজশাহী রয়্যালস। বৃহস্পতিবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে রংপুরকে ৩০ রানে হারিয়ে প্লে-অফের পথে এগিয়ে গেল রাজশাহী। ১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৪৯ রানেই থেমে যায় ওয়াটসনের রংপুর রেঞ্জার্স।

১৮০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় রংপুর। মোহাম্মদ নওয়াজের বলে মাত্র ২ রান করে সাজঘরে ফেরেন দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান শেন ওয়াটসন। নাঈম শেখকে সাথে নিয়ে দলকে কিছুটা সামনের দিকে এগিয়ে নেন ক্যামেরন ডেলপোর্ট। তবে তিনিও বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি। 

মাত্র ১৪ রানেই আউট হন তিনি। টম এবেল (২৯) ও ফজলে মাহমুদ (৩৪) দলকে জয়ের স্বপ্ন দেখালেও তা আর পূরণ করতে পারেননি। ফলে ৩০ রানেই থামতে হয় রংপুরকে। শোয়েব মালিক, কামরুল ইসলাম রাব্বি ও মোহাম্মদ নেওয়াজ নেন ২টি করে উইকেট।

শুরুতে টস জিতে রাজশাহীকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় রংপুরের অধিনায়ক শেন ওয়াটসন। দলের নিয়মিত অধিনায়ক আন্দ্রে রাসেল এ ম্যাচে না খেলায় তার বদলে দলের নেতৃত্ব দেন শোয়েব মালিক। রাজশাহীর দুই ওপেনার লিটন দাস ও আফিফের দুর্দান্ত ব্যাটিংয়ে পাঁচ ওভারে দলীয় অর্ধশতক পূর্ণ করেন।

শোয়েব মালিক ৩৭ ও ইরফান শুক্কুরের ব্যাট থেকে আসে ২০ রান। তবে বোপারার ৫০ রানের ইনিংসের সুবাধে রাজশাহীর দলীয় সংগ্রহ দাঁড়ায় ১৭৯ রান। রংপুরের বোলারদের মধ্যে মুস্তাফিজ পান ২টি উইকেট। আরাফাত সানি ও মোহাম্মদ নবী নেন ১টি করে উইকেট।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য