ভারতের সেনাপ্রধানের বক্তব্যের ‘কড়া জবাব’ পাকিস্তানের

ভারতের সেনাপ্রধানের বক্তব্যের ‘কড়া জবাব’ পাকিস্তানের

অনলাইন ডেস্ক

ভারতের নতুন সেনাপ্রধানের বক্তব্যের কড়া সমালোচনা করেছে পাকিস্তান। এছাড়াও সেনাপ্রধানের বক্তব্যকে ‘দায়িত্বজ্ঞানহীন বক্তব্য’ বলেও উল্লেখ করা হয়েছে।

দিল্লিকে হুঁশিয়ারি দিয়ে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বালাকোট নিয়ে উপযুক্ত জবাব ভারত যেন ভুলে না যায়। খবর ডন অনলাইনের।

ভারতের নতুন সেনা প্রধান মনোজ মুকুন্দ নারাভানের বিতর্কিত মন্তব্যের জেরে বুধবার ইসলামাবাদের পক্ষ থেকে ভারতে এসব কড়া বার্তা দেওয়া হয়।

এতে পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ জম্মু-কাশ্মীর পেরিয়ে দেশের অভ্যন্তরে হামলা সম্পর্কিত বিষয়টির প্রতিবাদ জানানো হয়। পাকিস্তান দিল্লির সেনাপ্রধানের বক্তব্যকে ‘দায়িত্বজ্ঞানহীন বক্তব্য’ বলেও উল্লেখ করে বিবৃতিতে বলে, এতে কোনো সন্দেহ নেই দেশের অভ্যন্তরে ভারতের যে কোনো হামলার জবাব দিতে প্রস্তুত রয়েছে পাকিস্তান।

পাকিস্তানের পররাষ্ট্র দফতরের পক্ষ থেকে বলা হয় ‘ভারতের উসকানি সত্ত্বেও পাকিস্তান এ অঞ্চল ও এর বাইরে শান্তি, নিরাপত্তা এবং স্থিতিশীলতার জন্য সব ধরনের কাজ করে যাচ্ছে।

এর আগে বুধবার ভারতের ২৮ তম সেনাপ্রধান জেনারেল নারাভানে বলেন, ‘নয়া দিল্লি প্রতিরোধের জন্য সীমান্ত নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে হামলার অধিকার রাখে’।

সেনাপ্রধান বলেন, ‘জঙ্গি দমনের কৌশল আমাদের জানা রয়েছে। সন্ত্রাসবাদ মদদের নীতি যদি পাকিস্তান পরিহার না করে, আমরা সন্ত্রাসের হুমকি প্রতিরোধে হামলা চালানোর অধিকার রাখে। এটি আমরা সার্জিক্যাল স্ট্রাইক ও বালাকোটের অভিযান দিয়ে প্রকাশ করেছি। ’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর