সংবাদ সংগ্রহে গিয়ে জুয়াড়িদের হামলা, ক্যামেরা ভাঙচুর

সংবাদ সংগ্রহে গিয়ে জুয়াড়িদের হামলা, ক্যামেরা ভাঙচুর

আতিকুর রহমান, টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের ভূঞাপুরে চলমান জুয়ার আখড়ায় সংবাদ সংগ্রহের গিয়ে হামলায় গুরুতর আহত হয়েছেন চার সাংবাদিকসহ ছয়জন। এসময় একটি ক্যামেরা ভাঙচুর ও একটি ক্যামেরা ছিনিয়ে নেয় জুয়াড়িরা। পরে দুই ঘণ্টা অবরুদ্ধ রাখার পর সাদা স্ট্যাম্পে জোরপূর্বক স্বাক্ষর করে তাদের ছেড়ে দেওয়া হয়।

জানা গেছে, টাঙ্গাইলের ভূঞাপুরের উপজেলার গোবিন্দাসী ঘাট সংলগ্ন কাশবন এলাকায় স্থানীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজল মন্ডলের নেতৃত্বে দীর্ঘদিন ধরেই চলছে জুয়াড় আসর।

এমন সংবাদের ভিত্তিতে আজ দুপুরে সংবাদ সংগ্রহকালে তাদের উপর হামলা চালায় শতাধিক জুয়াড়ি। হামলায় আহত হয় ডিবিসি টেলিভিশনের টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার, ক্যামেরা পারসন আশিকুর রহমান, দৈনিক ইত্তেফাকের সাংবাদিক অভিজিৎ ঘোষ, দৈনিক একুশের বাণী পত্রিকার সাংবাদিক মোহাইমিনুল মন্ডলসহ আরো দুইজন।

এসময় তাদের একটি ক্যামেরা, মাইক্রোফোন ভাঙচুর ও অপর একটি ক্যামেরা ছিনিয়ে নেওয়া হয়। এসময় তাদের প্রায় দুই ঘণ্টা অবরুদ্ধ করে রাখা হয়।

পরে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর রেখে ছেড়ে দেওয়া হয়।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করে।  

আহত সাংবাদিকরা জানান, হামলা চালানোর আগে জুয়াড়ি ফজল মন্ডল স্যার সম্বোধন করে মোবাইল ফোনে কথা বলেন ও নির্দেশনা চান। এর পরেই তারা আমাদের উপর হামলা চালায়। পরে প্রাণে বাঁচিয়ে রাখার শর্তে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নেয়।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তানভীর আহম্মদ বলেন, বৃহস্পতিবার সন্ধ্যার পর গুরুতর আহত চার সাংবাদিকসহ ছয়জন হাসপাতালে চিকিৎসা নিতে আসে। এরমধ্যে চারজনের অবস্থা গুরুতর। তাদের বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা দেওয়া হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর