মার্কিন সিনেটর যুদ্ধ ঠেকাতে ট্রাম্পকে থামাতে বললেন

মার্কিন সিনেটর যুদ্ধ ঠেকাতে ট্রাম্পকে থামাতে বললেন

অনলাইন ডেস্ক

একটি সম্পূর্ণ অপ্রয়োজনীয় যুদ্ধ ঠেকাতে ট্রাম্পকে থামিয়ে দিতে আহ্বান জানান মার্কিন সিনেটর। একজন মার্কিন সিনেটর দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের যুদ্ধের নির্দেশ দেওয়ার ক্ষমতা প্রত্যাহার করে নেওয়ার ব্যাপারে মার্কিন কংগ্রেসের প্রতি আহ্বান জানিয়েছেন।

ভার্জিনিয়া থেকে নির্বাচিত সিনেটর টিম কেইন শুক্রবার মার্কিন সন্ত্রাসী হামলায় ইরানি জেনারেল কাসেম সোলায়মানি নিহত হওয়ার পর এক টুইটে এ আহ্বান জানান।  

তিনি ওই বার্তায় লেখেন, পরমাণু সমঝোতা নামের একটি কার্যকর কূটনৈতিক চুক্তি থেকে ট্রাম্পের বেরিয়ে আসা এবং ইরানের সঙ্গে আবার সংঘাতে জড়িয়ে পড়ার কারণে আমরা মধ্যপ্রাচ্যে আরেকটি যুদ্ধের দ্বারপ্রান্তে এসে পৌঁছেছি।

তিনি আরও লিখেছেন, ইরানের বিরুদ্ধে ট্রাম্পের সর্বোচ্চ চাপ প্রয়োগ করাটা মধ্যপ্রাচ্যের স্থিতিশীলতাকে বিপন্ন করার পাশাপাশি আমেরিকার ঘনিষ্ঠ মিত্রদেরকে দূরে সরিয়ে দিয়ে শত্রুদেরকে জোট পাকানোর সুযোগ করে দিয়েছে।

মার্কিন এই সিনেটর বলেন, ট্রাম্প যাতে আমেরিকাকে আরেকটি অপ্রয়োজনীয় যুদ্ধে জড়িয়ে ফেলতে না পারে এ বিষয়ে কংগ্রেসকে আইন পাস করতে হবে। সাম্প্রতিক সময়ে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের উত্তেজনা সৃষ্টিকারী পদক্ষেপের বিরুদ্ধে প্রতিবাদ করে বেশ কয়েকজন সিনেটর ও প্রতিনিধি পরিষদের সদস্য বক্তব্য রেখেছেন।  

সূত্র : পার্সটুডে

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ