কোরআন-গীতা-বাইবেল-ত্রিপিটক হাতে শপথ

কোরআন-গীতা-বাইবেল-ত্রিপিটক হাতে শপথ

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

পবিত্র কোরআন, গীতা, বাইবেল ও ত্রিপিটকে হাত রেখে শপথ গ্রহণ করলেন বাংলাদেশি-আমেরিকান সুব্রত চৌধুরী। ৩ জানুয়ারি শুক্রবার সন্ধ্যায় ‘আটলান্টিক সিটি স্কুল বোর্ড’র নির্বাচিত সদস্য হিসেবে এ শপথ গ্রহণ করেন তিনি।

গত ৫ নভেম্বরের নির্বাচনে ডেমক্র্যাটিক পার্টির টিকিটে সুব্রত বিজয়ী হন। ৩ বছর মেয়াদে এ দায়িত্বে থাকবেন তিনি।

 

নিউজার্সি অঙ্গরাজ্যে ক্যাসিনো সিটি হিসেবে পরিচিত এই সিটিতে দক্ষিণ এশিয়ান কমিউনিটির মধ্যে বাংলাদেশিরা সবচেয়ে বেশি জড়িয়ে রয়েছে মূলধারার রাজনীতি ও প্রশাসনে।

এর আগে মার্কিন কংগ্রেস এবং বিভিন্ন অঙ্গরাজ্য ও সিটি প্রশাসনে নির্বাচিতরা পবিত্র কোরআন ছুঁয়ে শপথ নিলেও এই
প্রথম একত্রে চার ধর্মগ্রন্থ স্পর্শ করে শপথ গ্রহণের ঘটনা ঘটল।

চট্টগ্রামের পটিয়া উপজেলার কচিয়াই গ্রামের সন্তান সুব্রত চৌধুরী এ প্রসঙ্গে বলেন, ‘চলতি বছর সারা পৃথিবীতে ‘মুজিববর্ষ’ পালিত হবে। মুজিব আদর্শের একজন সৈনিক হিসেবে যে অসামপ্রদায়িক চেতনা অন্তরে লালন করে বড় হয়েছি তারই বহিঃপ্রকাশ ঘটালাম আজকে।

সুব্রত উল্লেখ করেন, আটলান্টিক সিটির বিভিন্ন কমিউনিটির লোকজনের প্রতি কৃতজ্ঞতা ও সম্মান প্রদর্শনের জন্যই আমার এই ক্ষুদ্র প্রয়াস।

সিটি স্কুল বোর্ডের সভাকক্ষে সুব্রত চৌধুরীকে শপথ বাক্য পাঠ েআটলান্টিক সিটি স্কুল বোর্ডের সলিসিটর ট্র্যাসি রাইলি।

শপথ অনুষ্ঠানে পরিবারের সদস্যরাও তাঁর সাথে ছিলেন। শপথ গ্রহণ শেষে তিনি স্কুল বোর্ডের সভায় যোগ দেন। এসময় হল ভর্তি বিভিন্ন কমিউনিটির বিপুল সংখ্যক লোকজন তাঁকে করতালি ও হর্ষধবনির মাধ্যমে অভিনন্দিত করেন।

সুব্রত চৌধুরী ২০১২ সালে অভিবাসীর মর্যাদা নিয়ে সপরিবারে যুক্তরাষ্ট্রে আসেন। আটলান্টিক কাউন্টি গভর্নমেন্ট এর হিউম্যান সার্ভিসেস স্পেশালিস্ট পদে কর্মরত সুব্রত চৌধুরী যুক্তরাষ্ট্রে আসার পর থেকেই সংবাদ মাধ্যমের সাথে যুক্ত হয়ে কমিউনিটি সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। বস্তুনিষ্ঠ সাংবাদিকতার জন্য কমিউনিটির সর্বমহলে তিনি প্রশংসিতও হয়েছেন।

চারটি ধর্মগ্রন্থ স্পর্শ করে এ শপথ অনুষ্ঠানে বিশিষ্টজনদের মধ্যে ছিলেন- আটলান্টিক সিটি কাউন্সিলের সভাপতি জর্জ টিবিট, সহসভাপতি এম ও ডেলগারডো, কাউন্সিলওম্যান লা টয়া ডান্সটন, কাউন্সিলম্যান মো. হোসাইন মোরশেদ, কাউন্সিলম্যান এম আনজুম জিয়া, বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আবদুর রফিক, সভাপতি জহিরুল ইসলাম বাবুল, আটলান্টিক সিটি ডেমক্র্যাটিক কমিটির চেয়ারওম্যান গেন ক্যালাওয়ে লুইস, ভিয়েতনামী কমিউনিটি নেতা মি: লি, চায়নীজ কমিউনিটি নেতা মি. চাই, ডেমক্র্যাটিক দলের নেতা ডারউড, পুলিশ কর্মকর্তা সুমন মজুমদার, সংগীত শিল্পী শীলা আজিজ প্রমুখ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর