পৌষের শীতে আজও বৃষ্টির সম্ভাবনা

পৌষের শীতে আজও বৃষ্টির সম্ভাবনা

অনলাইন ডেস্ক

দেশের উত্তরাঞ্চলে শীত কিছুটা বেশি হলেও রাজধানীসহ অন্যান্য এলাকা কিছুটা কমেছে শীতের তীব্রতা। এরই মাঝে শনিবার (০৪ জানুয়ারি) রাতে বন্দরনগরী চট্টগ্রামে বৃষ্টি ঝরেছে।  

আজ রোববারও (০৫ জানুয়ারি) দেশের কোনো কোনো অঞ্চলে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। পূর্বাভাসে বলা হয়েছে, রোববারও দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

রাতের তাপমাত্রাও সেভাবে স্বাভাবিকের নীচে নামবে না।  

তবে যশোর, কুষ্টিয়া ও চট্টগ্রাম অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দুই এক জায়গায় হালকা বৃষ্টি ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।  

আবহাওয়া অফিস জানায়, শনিবার দিনগত মধ্য রাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস  তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে।

 

এদিকে শনিবার চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের কিছু জায়গায় বৃষ্টি হয়েছে। এদিন দেশের সর্বোচ্চ বৃষ্টি রেকর্ড হয়েছে রাঙামাটিতে, ৩৭ মিলিমিটার।  

আর রোববার সকাল ৬টা পর্যন্ত কক্সবাজারের কুতুবদিয়ায় ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।  

আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুদ্দিন আহমেদ জানান, দেশের কোনো কোনো অঞ্চলে বৃষ্টি হচ্ছে। রোববারও হালকা বৃষ্টি হবে। এরপর শীতের অনুভূতিও বাড়বে।

আবহাওয়ার পূর্বাভাস দিয়ে তিনি বলেন, রংপুর, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় বৃষ্টির আভাস রয়েছে। এরপর তাপমাত্রা কমবে। কয়েক দিনের গরম অনভূতিও কাটবে। সপ্তাহান্তে শীতও বাড়বে। সারা দেশের রাতের তাপমাদ্রা ১-৩ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ‍

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

সম্পর্কিত খবর