‘ইরাক-সিরিয়া-লেবাননে যুক্তরাষ্ট্রের লোকজন মারা যাবে’

‘ইরাক-সিরিয়া-লেবাননে যুক্তরাষ্ট্রের লোকজন মারা যাবে’

অনলাইন ডেস্ক

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর কৃদ্‌স ব্রিগেডের প্রধান মেজর জেনারেল সোলায়মানিকে হত্যার ব্যাপারে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিদ্ধান্তে যুক্তরাষ্ট্রের বহু নাগরিক মারা যাবেন বলে মনে করছেন মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ'র সাবেক ভারপ্রাপ্ত প্রধান মাইকেল মোরেল।

মার্কিন টেলিভিশন চ্যানেল সিবিএস নিউজকে মোরেল এমন কথ বলেন।

সোলাইমানি হত্যার ঘটনায় যুক্তরাষ্টকে ইরান সহজে ছাড়বে না উল্লেখ করে তিনি বলেন, জেনারেল কাসেম সোলায়মানি হত্যাকাণ্ডের কারণে ইরানিরা কঠোর প্রতিশোধ নেবে এবং এজন্য আমেরিকাকে চড়া মূল্য দিতে হবে।

মাইকেল মোরেল বলেন, জেনারেল সোলায়মানিকে হত্যার বিষয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের এই সিদ্ধান্তের কারণে বহু মার্কিন সেনা মারা যাবে এবং এই ঘটনায় আমেরিকার বহু বেসামরিক লোকজনও মারা যাবে।

ইরানি জেনারেল হত্যার পর মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের সেনা রাখা ঝুঁকিপূর্ণ হবে উল্লেখ করে সিআইএ’র সাবেক ভারপ্রাপ্ত প্রধান আরো বলেন, জেনারেল সোলায়মানিকে হত্যার পর এখন আমেরিকার সেনা এবং নাগরিকদের জন্য ইরাক, সিরিয়া, লেবানন কোথাও আর নিরাপদ কোনো জায়গা থাকল না।

‌‘জেনারেল সোলায়মানিকে আনুষ্ঠানিক কোনো যুদ্ধের বাইরে হত্যার মধ্যদিয়ে এই নজির স্থাপন করা হয়েছে যে, বিশ্বে এ ধরনের শীর্ষ পর্যায়ের সেনা কর্মকর্তারা আর নিরাপদ নন। ’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর