ট্রাম্পের মাথা এনে দিতে পারলে ৮০ মিলিয়ন দিবে ইরান!
ট্রাম্পের মাথা এনে দিতে পারলে ৮০ মিলিয়ন দিবে ইরান!

ট্রাম্পের মাথা এনে দিতে পারলে ৮০ মিলিয়ন দিবে ইরান!

অনলাইন ডেস্ক

এবার মার্কিন প্রেসিডিন্ট ডোনাল্ড ট্রাম্পের মাথার বিনিময়ে ৮০ মিলিয়ন ডলার দেওয়ার ঘোষণা দিয়েছে ইরান। এর আগে মার্কিন হামলায় জেনারেল কাশেম সোলেমানিকে হত্যা করার জেরে পাল্টা আঘাতের হুঁশিয়ারি দেয় ইরান।  

রোববার (৫ জানুয়ারি) দেশটির মাশহাদ শহরের রাস্তায় জনতার ঢল নামে। হাজার হাজার বিক্ষুদ্ধ ইরানি 'আমেরিকা নিপাত যাক' সহ বিভিন্ন মার্কিন বিরোধী স্লোগান দিতে থাকে।

এ সময় সোলোমানির শ্রদ্ধা অনুষ্ঠানে অংশ নিতে আসা জনসমূদ্রের সামনে দেশটির শীর্ষ নেতারা ঘোষণা দিয়েছেন, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের মাথা এনে দিতে পারলে ৮০ মিলিয়ন দেওয়া হবে। দেশটির একাধিক টিভি চ্যানেল তা সম্প্রচার করেছে বলে আন্তর্জাতিক বিভিন্ন সংবাদ মাধ্যমে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন: মার্কিন ঘাঁটি লক্ষ্য করে হামলা, উৎকণ্ঠায় যুক্তরাষ্ট্র

ইরানের মাশহাদ শহরে জানাজা ও শ্রদ্ধা অনুষ্ঠানে দেশটির এক শীর্ষ নেতা বলেন, এদেশের প্রায় ৮০ মিলিয়ন জনসংখ্যা রয়েছে। প্রত্যেকে যদি এক ডলার করে দেয় তাহলে ৮০ মিলিয়ন হবে। আর যে ব্যক্তি ট্রাম্পের মাথা এনে দিতে পারবে তাকে ওই ৮০ মিলিয়ন ডলার দেওয়া হবে।      

এদিকে সোলেমানিকে হত্যার প্রতিবাদে ইরানে চার দিনের শোক ঘোষণা করা হয়েছে। আর তার মরদেহ শিয়া মুসলমানদের ৫টি পবিত্র স্থানে নেওয়া হবে। এর মধ্যে একটি মাশহাদে আর বাকী চারটি ইরানে।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) রাতে বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন হামলায় নিহত হন ইরানি বিপ্লবী গার্ড বাহিনীর এলিট কুদস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলেমানি। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে সোলেমানিকে হত্যা করা হয় বলে নিশ্চিত করে পেন্টাগন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

সম্পর্কিত খবর