‘ফেসবুক-ইন্টারনেট-মোবাইল চালাতে পারলে ইভিএম কিছু না’

‘ফেসবুক-ইন্টারনেট-মোবাইল চালাতে পারলে ইভিএম কিছু না’

অনলাইন ডেস্ক

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব) শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, নির্বাচন খেলার মাঠ। এখানে সবাই চায় জিততে। ছোটখাটো কিছু অভিযোগ থাকবেই। এগুলো থাকা মানেই নির্বাচন হচ্ছে।

বড় কিছু ঘটেনি।

সোমবার সন্ধ্যায় চট্টগ্রাম সার্কিট হাউজে অনুষ্ঠিত এই আসনের উপ-নির্বাচনে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা শেষে তিনি আরও বলেন, বড় রাজনৈতিক দল ও প্রার্থীদের বলব কোনো সহিংসতা যেন না হয়। জানমালের ক্ষতি হয় এমন কিছু করতে দেবেন না। অভিযোগের প্রমাণ মিললে অবশ্যই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ইভিএম এ কোনো ধরণের শঙ্কা নেই উল্লেখ করে তিনি বলেন, গত জাতীয় নির্বাচনে ইভিএম এর যান্ত্রিক ক্রুটির কারণে চট্টগ্রাম-৯ আসনের অনেক কেন্দ্রে ভোট প্রদান বাধাগ্রস্থ হয়।

‌‘ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ইভিএমে ৬০ শতাংশের বেশি ভোট পড়েছে, রূপগঞ্জে ৭০ শতাংশের বেশি। ইভিএম নট ইস্যু। আপনারা চাইলে ইভিএম মেশিন পরীক্ষা করে দেখতে পারেন। চট্টগ্রাম-৮ আসনে শঙ্কার কারণ নেই। ইভিএম ভোটারদের কাছে পরিচিত করছি। ফেসবুক, ইন্টারনেট, এনড্রয়েড ফোন যারা চালাতে পারে, তারাও পারবে। কষ্টের কিছু নেই। ’

ইভিএম’র ভয় কাটাতে আজ থেকে ওই আসনের ৫৩টি জনসমাগমের স্থানে প্রদর্শন করা হবে উল্লেখ করে তিনি বলেন, ভোটারদের শঙ্কা-ভয় কাটাতে প্রতিটি কেন্দ্রে দুই দিন আগে (১১ জানুয়ারি) মক ভোটিং হবে। ভোটারদের অনুরোধ করব সময় পেলে নিজস্ব কেন্দ্রে গিয়ে মক ভোটিং এ অংশ নিন। তাছাড়া সবকিছুর দায়ভার ইভিএম’র উপর না দিয়ে রাজনৈতিক দলগুলোর রাজনৈতিক সংস্কৃতি ও নির্বাচন সংস্কৃতির দিকে নজর দিলে ভালো হবে এবং রাজনৈতিক দলের প্রার্থীরা নির্বাচনে আসেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর