বিয়ের প্রস্তাব নাকচ করায় কলেজছাত্রীকে হত্যা

বিয়ের প্রস্তাব নাকচ করায় কলেজছাত্রীকে হত্যা

অনলাইন ডেস্ক

বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় বিষ মেশানো দুধ খাইয়ে এক কলেজছাত্রীকে হত্যার ঘটনা ঘটেছে। নিহত ওই ছাত্রীর নাম মনিয়াতুন্নেসা (১৭)। এ ঘটনায় অভিযুক্ত রাজিবুল হোসেন নামের এক অটোচালককে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় ভারতের পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনায় এ ঘটনা ঘটেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রের মাধ্যমে জানা গেছে, পোশাক ব্যবসায়ী মতিয়ারের তিন মেয়ের মধ্যে মনিয়াতুন্নেসা মালতিপুর হাইস্কুলে দ্বাদশ শ্রেণিতে পড়ালেখা করতেন। বছর দুয়েক ধরে স্থানীয় খালভেড়ি পাড়ার বাসিন্দা রাজিবুল তাকে স্কুলে আসা-যাওয়ার পথে নানাভাবে উত্ত্যক্ত করে যাচ্ছিল। বিষয়টি তার বাবা-মাকেও জানায় মেয়েটি। পরে তার মা রাজিবুলকে ডেকে বিষয়টির সাবধান করে দেন।

ছেলেটির পরিবারকেও সব জানান।

পুলিশ জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় স্কুলের সামনে রাস্তায় মনিয়াতুন্নেসার পথ আটকে তাকে থামিয়ে দেয় রাজিবুল ও ইমরান। রাজিবুল মনিয়াতুন্নেসাকে বিয়ের জন্য আবারও জোরাজুরি করতে শুরু করে। মেয়েটি তাতে রাজি না হওয়ায় সে মেয়েটির হাত ধরে টানাটানি শুরু করে।

মতিয়ার জানান এরপর জোর করে মেয়ের মুখে বিষ মেশানো দুধ ঢেলে তারা পালিয়ে যায়। মেয়ে অসুস্থ অবস্থায় বাড়িতে এসে পরিবারকে সেই কথা জানায়। সে সব কথা বলতে বলতেই অসুস্থ হয়ে পড়ে মেয়েটি। বসিরহাট জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে রাতে সেখানেই মারা যায় মনিয়া।

রোববার মেয়েটির বাবা মতিয়ার রহমান রাজিবুলসহ মোট দুজনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন। এরপর পুলিশ তাকে গ্রেপ্তার করে। বসিরহাটের এসিজেএম আদালতে তাকে তোলা হলে বিচারক তার রিমান্ড মঞ্জুর করেন। রাজিবুলের বন্ধু ইমরান মণ্ডলের গ্রেপ্তারে পুলিশ অভিযান শুরু করেছে। রাজিবুল অভিযোগ অস্বীকার করে বলেন, 'আমাকে সম্পূর্ণ চক্রান্ত করে ফাঁসানো হয়েছে। '

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ