ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় ইশরাকের বক্তব্য

ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় ইশরাকের বক্তব্য

অনলাইন ডেস্ক

কুর্মিটোলায় সড়কের পাশে ফুটপাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণের ঘটনার প্রতিক্রিয়ায় আসন্ন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি’র মনোনিত মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন বলেছেন, সরকার সারাদেশে ধর্ষণের অসংখ্য নজির সৃষ্টি করেছে।

আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘নারী ও শিশু অধিকার ফোরাম’ আয়োজিত মানববন্ধনে এ মন্তব্য করেন খোকা পুত্র।

ইশরাক বলেন, এই সরকার ২০১৮ সালের ৩০ ডিসেম্বর ভোট চুরির মাধ্যমে ক্ষমতায় আসার পরেই নোয়াখালীর সুবর্ণচরে ধানের শীষে ভোট দেওয়ার অপরাধে চার সন্তানের জননী গৃহবধূকে ধর্ষণের মাধ্যমে তাদের যাত্রা শুরু করে। এরপর সারাদেশেই একের পর এক ধর্ষণের ঘটনা ঘটলেও সরকার কোনো বিচার করছে না।

‘একই সাথে সারা দেশে ধর্ষণের অসংখ্য নজিরও সৃষ্টি করেছে এই সরকার। জনগণের দ্বারা নির্বাচিত নয় বিধায় এই সরকারের কোনো জবাবদিহিতাও নেই। ’

আগামী ৩০ জানুয়ারি নির্বাচনে ধানের শীষে ভোট দিয়ে রাজধানীবাসী জনবান্ধন ও নগরবান্ধন মেয়র নির্বাচিত করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ঢাকাকে নিরাপদ শহরে পরিণত করার অঙ্গীকারও ব্যক্ত করে ইশরাক বলেন, নারী ও শিশুদের জন্য সবচেয়ে অনিরাপদ শহর হিসেবে ঢাকা শহরের নাম এক থেকে পাঁচ নম্বরের মধ্যে এসেছে।

আর এটি হয়েছে একটি অনির্বাচিত সরকার ক্ষমতায় থাকার কারণেই।

বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনকে জোরদার করারও ঘোষণা দিয়ে ইশরাক বলেন, বৃহৎ একটি আন্দোলনের অংশ হিসেবেই সিটি নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি। আশা করি আগামী ৩০ জানুয়ারি নির্বাচনে বিএনপি প্রার্থীদের বিজয়ী করার মধ্য দিয়ে বেগম খালেদা জিয়ার মুক্তি সংগ্রাম আরো ত্বরান্বিত হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর