বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ২৫ মিনিট আগে

নতুন আইজিপি জাবেদ পাটোয়ারী  

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নতুন আইজিপি জাবেদ পাটোয়ারী  

পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে নিয়োগ পেয়েছেন সংস্থার বিশেষ শাখার (এসবি) প্রধান অতিরিক্ত আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

বৃহস্পতিবার সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। যা আগামী ৩১ জানুয়ারি থেকে কার্যকর হবে। বর্তমানে দায়িত্ব পালনকারী আইজিপি এ কে এম শহীদুল হকের চাকরির মেয়াদও শেষ হচ্ছে ওইদিন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রিধারী জাবেদ পাটোয়ারী বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার হিসেবে চাকরিতে যোগ দেন ১৯৮৬ সালে। ১৯৮৪ ব্যাচের এই কর্মকর্তা চাকরিতে দক্ষতা ও যোগ্যতার পরিচয় দিয়ে বর্তমানে পুলিশের সর্বোচ্চ পদের এক ধাপ নিচে অতিরিক্ত মহাপরিদর্শক পদে কর্মরত। তার চাকরির মেয়াদ ২০২০ সালের এপ্রিল পর্যন্ত। 

এর আগে, ২০১৩ সালে সচিব পদমর্যাদায় গ্রেড-১ পদে পদোন্নতি পান পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান জাবেদ পাটোয়ারী। পুলিশ প্রশাসনে স্বচ্ছ ইমেজের কর্মকর্তা হিসেবে যথেষ্ট পরিচিতি রয়েছে তার। এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেলজীবনের ওপর লেখা গ্রন্থ কারাগারের রোজনামচার বিভিন্ন তথ্য প্রমাণ সংগ্রহে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি।

মন্তব্য