বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০ | আপডেট ০৪ মিনিট আগে

রুশোর তাণ্ডব

কুমিল্লাকে বড় টার্গেট দিল খুলনা

অনলাইন ডেস্ক

কুমিল্লাকে বড় টার্গেট দিল খুলনা

ভিত তৈরি করে দিয়ে গিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্ত। সেটার ওপর দাঁড়িয়ে রীতিমতো তোপ দাগালেন রাইলি রুশো ও মুশফিকুর রহিম। তাতে বড় সংগ্রহ পেল খুলনা টাইগার্স। কুমিল্লা ওয়ারিয়র্সকে ১৮০ রানের টার্গেট দিল তারা।

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে খুলনা। সাবধানী শুরু করেন দুই ওপেনার মিরাজ ও শান্ত। সূচনা থেকে মাঝপথ পর্যন্ত ধীরলয়ে পথ হাঁটেন তারা। মারার বল মারেন আর ধরারটি ধরেন।

যদিও একটু আক্রমণাত্মক হতেই ভাঙে এ জুটি। দলীয় ৭১ রানে সৌম্য সরকারের বলে ফেরেন শান্ত। ফেরার আগে ২৯ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩৮ রানের নান্দনিক ইনিংস খেলেন তিনি। সঙ্গী হারিয়ে বেশিক্ষণ ক্রিজে স্থায়ী হতে পারেননি মিরাজ। খানিক বাদে ডেভিড উইজের শিকার হয়ে ৩৯ বলে ২টি করে চার-ছক্কায় ৩৯ রানের দায়িত্বশীল ইনিংস খেলে ফেরত আসেন তিনি।

ততক্ষণে বড় স্কোরের ভিত পেয়ে যায় খুলনা। ২ উইকেট হারিয়েই ৯৪ রান তুলে ফেলে তারা। পরে সেটা বাড়াতে থাকেন রুশো ও মুশফিক। তবে বেশি চড়াও ছিলেন রুশো। ব্যাটকে তলোয়ার বানিয়ে কুমিল্লা বোলারদের কচুকাটা করেন তিনি। মাত্র ২৬ বলে ফিফটি তুলে নেন এ প্রোটিয়া। পরেও তার তাণ্ডব চলতে থাকে। সুযোগ পেলে ত্রাস ছড়ান মুশফিক।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ১৭৯ রান করে খুলনা। মাত্র ৩৬ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৭১ রানের হার না মানা বিধ্বংসী ইনিংস খেলেন রুশো। আর ১৭ বলে ২ চারে ২৪ রান করে অপরাজিত থাকেন মুশফিক।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য