বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০ | আপডেট ০১ মিনিট আগে

কুমিল্লাকে হারিয়ে প্লে-অফের পথে খুলনা

অনলাইন ডেস্ক

কুমিল্লাকে হারিয়ে প্লে-অফের পথে খুলনা

কুমিল্লা ওয়ারিয়র্সকে ৩৪ রানে হারাল খুলনা টাইগার্স। দুর্দান্ত এ জয়ে প্লে-অফের পথে এগিয়ে গেল তারা। এ নিয়ে ১০ ম্যাচে ৬ জয় পেল দক্ষিণের দলটি। হাতে রয়েছে আর ২ ম্যাচ। এর মধ্যে ১টিতে জিতলেই শেষ চারের টিকিট পাবে মুশফিক বাহিনী।

এতে নিরাশ হতে হলো কুমিল্লাকে। সরাসরি প্লে-অফে যাওয়ার জন্য এ ম্যাচে জয়ের বিকল্প ছিল না তাদের। সেখানে স্বপ্ন জাগিয়েও হেরে বসল তারা। ১১ ম্যাচে দলটির জয় মাত্র ৫টিতে। বাকি ১ ম্যাচে জিতলেও শেষ চারে মালান ব্রিগেডের খেলা যদি, কিন্তুর ওপর ঝুলে থাকল।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামার কিছুক্ষণ পরই হোঁচট খায় কুমিল্লা। ফ্রাইলিংকের বলে সাজঘরে ফেরেন ভ্যান জেল। ওয়ানডাউনে নেমে শফিউলের বলে চটজলদি ফেরেন ইনফর্ম মালান। পরে সৌম্যকে নিয়ে খেলা ধরেন এদিন ওপেনিংয়ে নামা সাব্বির। ভালো সমর্থন পান তারা। একপর্যায়ে জমে ওঠে সাব্বির-সৌম্য জুটি। জয়ের স্বপ্নও দেখতে শুরু করে তারা। কিন্তু আচমকা স্তব্ধ হয়ে যান সৌম্য। ফ্রাইলিংকের বলে বিদায় নেন তিনি।

তবে থেকে যান সাব্বির। রানের ফোয়ারা ছোটাতেই থাকেন দীর্ঘদিন রানখরায় ভোগা এ ব্যাটার। তাকে যোগ্য সঙ্গ দেন ইয়াসির আলি। দারুণ খেলছিলেন তারা। কিন্তু হঠাৎ বিপথগামী হন দুর্দান্ত খেলতে থাকা সাব্বির। আমিরের বলে ড্রেসিংরুমের পথ ধরেন তিনি। ফেরার আগে ৩৯ বলে ৭ চার ও ২ ছক্কায় ৬২ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি।

মূলত সাব্বিরের বিদায়ে কুমিল্লার জয়ের স্বপ্ন ভেস্তে যায়। শেষ পর্যন্ত ১৮.২ ওভারে ১৪৫ রানে প্যাকেট হয় দলটি।

বোলিংয়ে খুলনার এ জয়ের নেপথ্য নায়ক ফ্রাইলিংক। তিনি একাই শিকার করেন ৫ উইকেট। ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ১৬ রান খরচ করেন তিনি। এটি এবারের বিপিএলে দ্বিতীয় সেরা বোলিং ফিগার। 

এর আগে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ১৭৯ রান করে খুলনা। মাত্র ৩৬ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৭১ রানের হার না মানা বিধ্বংসী ইনিংস খেলেন রুশো। আর ১৭ বলে ২ চারে ২৪ রান করে অপরাজিত থাকেন মুশফিক।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য