নরেন্দ্র মোদি ও অমিত শাহকে হত্যার হুমকি

নরেন্দ্র মোদি ও অমিত শাহকে হত্যার হুমকি

অনলাইন ডেস্ক

প্রতিবেশী দেশ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে একটি অডিও বার্তায় হত্যার হুমকি দেওয়া হয়েছে। এই অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তারও করেছে স্থানীয় পুলিশ। জানা যায়, গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম আনোয়ার। অভিযুক্ত আনোয়ার কর্নাটকের দক্ষিণ কন্নড় জেলার পেরুভাইয়ের বাসিন্দা।

কিন্তু তিনি কর্মসূত্রে বিদেশে বসবাস করেন। কর্নাটক পুলিশের ঊর্ধ্বতন এক কর্কমর্তা তার গ্রেপ্তার হবার খবর নিশ্চিত করেন।

পুলিশ সূত্র থেকে জানা যায়, নাগরিকত্ব সংশোধিত আইন (সিএএ) ও প্রস্তাবিত জাতীয় নাগরিক পুঞ্জীকরণ (এনআরসি)-এর বিরোধিতা করে প্রতিবাদস্বরূপ অনলাইনে একটি অডিও বার্তা পোস্ট করেন ওই ব্যক্তি। হোয়াটসঅ্যাপ গ্রুপে ভাইরাল হয় ওই বার্তাটি।

অভিযোগে জানানো হয়, আনোয়ারের এই বার্তায় সাম্প্রদায়িক হিংসার ইন্ধনও রয়েছে। হোয়াটসঅ্যাপে ছড়ানো ওই অডিও বার্তার প্রেক্ষিতে যতীশ নামের এক ব্যক্তি কর্নাটকের ভিত্তাল থানায় আনোয়ারের বিরুদ্ধে এফআইআর করেন।

অভিযোগপত্রে তিনি জানান, সিএএ ও এনআরসির কারণে মুসলিমরা ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে খুন করার হুমকি দেন আনোয়ার।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, অনলাইনে ভাইরাল হওয়া আনোয়ারের অডিও বার্তায় শোনা যায়, 'ভারতে কয়েক'শ কোটি মুসলিম ও হিন্দু ধর্মের মানুষ রয়েছে। সব মুসলিমকে পাকিস্তানে যেতে বাধ্য করা হলে মোদি ও শাহ-সহ আরএসএস সমর্থক হিন্দুদেরকেও খুন করা হবে। একমাত্র 'ভালো' হিন্দুরাই এই ভারতে থাকবেন।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ