'বিএনপির প্রার্থী-সমর্থকদের এলাকা ছাড়া করা হচ্ছে'

'বিএনপির প্রার্থী-সমর্থকদের এলাকা ছাড়া করা হচ্ছে'

অনলাইন ডেস্ক

আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে হুমকি-ধামকি, অপহরণের মাধ্যমে বিএনপির প্রার্থী ও নেতাকর্মীদের এলাকা ছাড়া করা হচ্ছে বলে অভিযোগ তুলেছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) বিকেলে নয়াপল্টনে দলের প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, বুধবার রাতে ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মহিলা সংরক্ষিত আসন-৬-এর (১৬, ১৭ ও ২১ নম্বর ওয়ার্ড) বিএনপি সমর্থিত মহিলা কাউন্সিলর প্রার্থী অধ্যক্ষ রফিকা আফরোজকে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী ফজলে নূর তাপসের সমর্থকরা জোর করে নির্বাচন কমিশন কার্যালয়ে ধরে নিয়ে প্রার্থীতা বাতিলে বাধ্য করে।
 
‘আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপসের লোকজন বিএনপি নেতাকর্মীদের ভয়ভীতি দেখাচ্ছে।

কথা না শুনলে তাদের বাসাবাড়িতে পুলিশ পাঠিয়ে পরিবারের সদস্যদের ভয়ভীতি দেখাচ্ছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে যে, সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে আবারও ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনের মতোই ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনেও প্রহসনের নির্বাচন করতে চায় বর্তমান অবৈধ শাসকগোষ্ঠী। ’
 
রিজভী বলেন, মিথ্যাচার আর প্রতিহিংসার রাজনীতি শুধুমাত্র বাংলাদেশের গণতন্ত্র, রাজনীতি, অর্থনীতি, সামাজিক মূল্যবোধকেই ধ্বংস করেনি, দেশের সার্বভৌম মর্যাদাকেও প্রশ্নের সম্মুখীন করে তুলেছে। ক্ষমতাসীনদের প্রতিহিংসার রাজনীতির নির্মম শিকার হয়ে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়া আজ প্রায় দুই বছর ধরে কারাবন্দি।
সরকারি ষড়যন্ত্রে তাকে বিনা চিকিৎসায় হত্যা করার চেষ্টা করা হচ্ছে। তাকে পিজি হাসপাতালের কারাপ্রিজনে রেখে সুচিকিৎসা না দিয়ে পঙ্গু করে ফেলা হয়েছে।
 
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ডা. আব্দুল কুদ্দুস, ওবায়দুল ইসলাম, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল