বিশ্ব ইজতেমায় লাখো মুসল্লির অংশগ্রহণে জুমা আদায়

বিশ্ব ইজতেমায় লাখো মুসল্লির অংশগ্রহণে জুমা আদায়

অনলাইন ডেস্ক

লাখো মুসল্লির অংশগ্রহণে টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমা ময়দানে জুমাআ’র নামাজ অনুষ্ঠিত হলো। নামাজে ইমামতি করেন তাবলিগ জামাতের শুরা সদস্য ও কাকরাইলের মুরব্বি হাফেজ মাওলানা মোহাম্মদ জুবায়ের। দুপুর পৌনে ২টায় জুমাআ’র জামাত শুরু হয়ে শেষ হয় ২টা ৫২ মিনিটে।

জুমআ’র জামাতে অংশ নিতে মাঠে জায়গা না হওয়ায় কয়েক হাজার মুসল্লি মাঠের বাইরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কাতার করে নামাজ আদায় করেন।

 
  
নামাজ আদায়ের লক্ষ্যে শুক্রবার ভোর থেকেই ঢাকা ও আশপাশের জেলা থেকে মুসল্লিরা ইজতেমা মাঠে আসতে থাকেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মুসল্লিদের ভিড় বাড়ে।

এর আগে শুক্রবার ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়। আম বয়ান করেন রায়বেন্ডের মুরব্বি মাওলানা উবাইদুল্লাহ খুরশীদ।

এর পর সকাল ১০টায় স্কুল-কলেজ-ইউনিভার্সিটির ছাত্র-শিক্ষক এবং অন্য পেশাজীবীদের উদ্দেশে বিশেষ বয়ান হয়।

অন্যবারের তুলনায় এবারের ইজতেমায় মুসল্লির সংখ্যা বেশি হয়েছে বলে মনে করছেন স্থানীয় প্রশাসন ও আয়োজন কর্তৃপক্ষ। ইজতেমা মাঠের পূর্ব ও পশ্চিম পাশে নতুন ১৪টি খিত্তা (নির্ধারিত স্থান) যুক্ত করার মাধ্যমে মাঠের পরিধি বাড়ানো হয়েছে। আর পুরো ইজতেমাকে ৯১টি খিত্তায় ভাগ করা হয়েছে। এরপরও জায়গা না পাওয়ায় ময়দানের বাইরে রাস্তায় অবস্থান করছেন মুসল্লিরা।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

সম্পর্কিত খবর