চিরনিদ্রায় শায়িত হলেন বাগেরহাট-৪ আসনে এমপি মোজাম্মেল

চিরনিদ্রায় শায়িত হলেন বাগেরহাট-৪ আসনে এমপি মোজাম্মেল

অনলাইন ডেস্ক

চিরনিদ্রায় শায়িত হলেন বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য, সাবেক প্রতিমন্ত্রী ও মুক্তিযোদ্ধা মো. মোজাম্মেল হোসেন। চতুর্থ জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।  

এর আগে, শুক্রবার বেলা সাড়ে ১০টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। বেলা ২ টায় বাগেরহাটে, বিকেল সাড়ে ৩টায় মোরেলগঞ্জ ও  বিকেল ৫টায় কচুবুনিয়ায় চতুর্থ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

 

ডা. মোজাম্মেল হোসেন ১৯৪০ সালে মোরেলগঞ্জের কচুবুনিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা রহমত আলী ছিলেন ওই সময় (পাকিস্তান আমল) ইউনিয়ন পরিষদের প্রেসিডেন্ট। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। ছাত্র জীবনে ছাত্রলীগের রাজনীতি করেছেন।

ডাক্তারি পাশের পরে পিতার নির্দেশে ২ টাকা ফি নিয়ে রোগী দেখতেন এলাকায়। পারিবারিক জীবনে তার ১ ছেলে সন্তান রয়েছে। নাম ড. মাহমুদ হোসেন বিপ্লব। তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক।
 
১৯৭৩ সালে মোজাম্মেল হোসেন মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়ে টিকে থাকেন ১৯৭৮ সাল পর্যন্ত। এরপর ১৯৭৯ সালে বাগেরহাট মহাকুমা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। সর্বশেষ গত ৯ ডিসেম্বর অনুষ্ঠিত কাউন্সিলেও তাকে সভাপতি পদে রাখা হয়। টানা ৪০ বছর নেতৃত্ব দিয়েছেন জেলা আওয়ামী লীগে।  

ডা. মোজাম্মেল ১৯৯১ সালে প্রথম এমপি নির্বাচিত হন বাগেরহাট-১ (চিতলমারি, মোল্লারহাট, ফকিরহাট) আসনে। ১৯৯৬ বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনে এমপি নির্বাচিত হন। ওই সময় মহিলা, শিশু ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হন। এর পরে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনেও মোরেলগঞ্জ-শরণখোলা আসনে এমপি নির্বাচিত হন।  

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় ও হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।  

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

সম্পর্কিত খবর