‘মোদির দুমিনিটের ভাষণে ৯বার জাকিরের নাম উল্লেখ’
‘মোদির দুমিনিটের ভাষণে ৯বার জাকিরের নাম উল্লেখ’

‘মোদির দুমিনিটের ভাষণে ৯বার জাকিরের নাম উল্লেখ’

অনলাইন ডেস্ক

‌‘কাশ্মীর নিয়ে মোদিকে সমর্থন করলে সব মামলা তুলে নেওয়া হবে। ’ ভারত সরকার তাকে এমন প্রস্তাব দেয় বলে দাবি করেছেন জাকির নায়েক।

জাকির নায়েক বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দূত আমার সঙ্গে দেখা করেছিলেন। সরকার চেয়েছিল, আমার নানা যোগাযোগ কাজে লাগিয়ে মুসলিম দেশগুলোর সঙ্গে সম্পর্ক ভালো করতে।

জাকিরের দাবি, সরকার তাকে বলেছিল, কাশ্মীর নিয়ে আমাদের পদক্ষেপকে সমর্থন করুন। আপনার বিরুদ্ধে সব মামলা তুলে নেব। আপনি ভারতে ফিরতে পারবেন। কিন্তু এই প্রস্তাবে রাজি হয়নি।  

জাকির নায়েক বলেন, ভারত সরকার তাদের এক প্রতিনিধির সঙ্গে আমাকে বৈঠকে বসতে বলেছিল। ২০১৯ সালের সেপ্টেম্বর মাসের চতুর্থ সপ্তাহে সেই প্রতিনিধি আমার সঙ্গে দেখা করতে আসেন।

ওই প্রতিনিধি আমাকে বলেন, মোদি ও অমিত শাহের নির্দেশে আমি আপনার সঙ্গে দেখা করতে এসেছি। আপনি যাতে নিরাপদে ভারতে ফিরতে পারেন, সেজন্য তারা ব্যবস্থা করবেন। বিনিময়ে তারা আপনার সাহায্যে মুসলিম দেশগুলোর সঙ্গে ভালো সম্পর্ক গড়ে তুলতে চান।

জাকির নায়েক জানান, এই প্রস্তাব শুনে আমি প্রথমে অবাক হই। কারণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গত লোকসভা ভোটের আগে এক ভাষণে দু'মিনিটে তার নাম উল্লেখ করেছিলেন ন'বার।

সূত্র: দ্য ওয়াল।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

;