‌‘দেশে ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে’

‌‘দেশে ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে’

অনলাইন ডেস্ক

দেশে ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। তিনি গভীর উদ্বেগ প্রকাশ করে আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা ব্যবস্থা নিয়েও প্রশ্ন তোলেন।

সংবিধান প্রণেতা বলেন, দেশের জেলায় জেলায় যে নারী ধর্ষণ হচ্ছে, তাতে বোঝা যায় দেশে ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে। কিন্তু এটা কেন? এতে বোঝা যায় আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা ব্যবস্থা কমেছে।

এটা আমাদের জন্য গভীর উদ্বেগের বিষয়।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে ডক্টর কামাল বলেন, সরকার দেশের মানুষের জান-মালের নিরাপত্তা দিতে ব্যর্থ হচ্ছে। দেশে আজ ধর্ষণ, নির্যাতন, হত্যা বাড়ছে। দেশে আজ আইনের শাসন নেই।

অথচ স্বাধীনতার ৫০ বছর হতে যাচ্ছে। কিন্তু আমরা কী পেলাম। দেশে আজ কেন এ ধরনের ঘটনা ঘটবে। তাই আমরা চাই, দেশে যেন আইনের শাসন কার্যকর হয়। গণতন্ত্র প্রতিষ্ঠা পায়। তা না হলে কোনদিন তারা সমাজকে সন্ত্রাসমুক্ত করতে পারবে না।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীসহ সারাদেশে ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে ঐক্যফ্রন্ট আয়োজিত এ বিক্ষোভ সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেন, এ দেশ কি সম্ভ্রমহানির রোল মডেল? সরকারকে সারাদেশের মানুষকে এই প্রশ্ন করতে হবে। সরকারকেও জবাবদিহি করতে হবে। কোনো সভ্য দেশে এমন ঘটনা ঘটতে পারে না।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ অন্যরা বক্তব্য দেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)