সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ | আপডেট ০৪ ঘণ্টা ০৪ মিনিট আগে

'কাকিমা দেখে ফেলায় রক্ষা'

অনলাইন ডেস্ক

'কাকিমা দেখে ফেলায় রক্ষা'

রেশমি দেশাই। ফাইল ছবি

হিন্দি টিভি সিরিয়ালের জনপ্রিয় অভিনেত্রী রেশমি দেশাই। অনবদ্য অভিনয় আর মায়াবী মুখশ্রীর কারণে তার ভক্তের সংখ্যা আকাশচুম্বী। অভিনয় ক্যারিয়ারে সফল এই অভিনেত্রী ছোটবেলা বিষ পানে আত্মহত্যা করতে চেয়েছিলেন। শুধু যে চেয়েছিলেন তাই নয়, রীতিমতো বিষ পান করে মৃত্যুর দোরগোড়া থেকে ঘুরেও এসেছেন। তবে সেই যাত্রায় বেঁচে যান তার চাচি কারণে। 

ভাগ্যক্রমে রেশমির বিষপানের ঘটনা দেখে ফেলেন তার চাচি। তিনিই তাকে তড়িঘড়ি করে হাসপাতালে নেন। অকাল মৃত্যুর হাত থেকে বেঁচে যায় রেশমির মতো এক প্রতিভা। সম্প্রতি বিগ বসের ঘরে নিজের জীবনের অজানা এই তথ্য মেলে ধরেন রেশমি দেশাই।

তিনি বলেন, গরিব পরিবারে জন্মেছিলেন তিনি। পরিবারের সবাই চেয়েছিলেন পুত্রসন্তান। কন্যাসন্তান হওয়ায় অখুশি হয়েছিলেন সবাই। এজন্য তার মাকে শুনতে হয়েছিল পদে পদে গঞ্জনা। পরিবারের সদস্যরা কন্যাসন্তান জন্মের জন্য তার মাকে দায়ী করেন। এমনকি পুত্রসন্তান না হওয়ায় তার বাবাও তাদের সঙ্গে থাকতেন না।

রেশমির ভাষ্য, নিজেকে ক্রমশ পরিবারের বোঝা মনে হতে লাগলো। এই পরিস্থিতিতে নিজের মনের সঙ্গে আর যুদ্ধ করতে না পেরে বিষ পানে আত্মহত্যার পথ বেঁছে নিই। মনে হয়েছিল অসম্মান নিয়ে বেঁচে থাকার চেয়ে মৃত্যুই ভালো। তাই বিষ পান করি। ভাগ্যক্রমে এক কাকিমা (চাচি) ঘটনাটি দেখে ফেলেন। তিনি আমাকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যান। সূত্র: আনন্দবাজার

মন্তব্য