যুক্তরাষ্ট্রে গলফ বল আকৃতির শিলা ঝড়, নিহত ১১

যুক্তরাষ্ট্রে গলফ বল আকৃতির শিলা ঝড়, নিহত ১১

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলে ভয়াবহ ঝড়ে অন্তত ১১ জন নিহত হয়েছে। আহত হয়েছে বহু। ঝড়ের কারণে হাজারো ফ্লাইট বাতিল হয়েছে, লাখো মানুষ বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে। এছাড়াও গলফ বল আকৃতির শিলা এবং পাঁচ থেকে ১৩ সেন্টিমিটার  তুষারপাত হয়েছে।

স্থানীয় গণমাধ্যম জানায়, আলাবামায় তিনজন এবং লুইসিয়ানায় এক দম্পতির মৃত্যুর হয়েছে । এছাড়া অন্যান্য এলাকায় আরও ছয়জনের মৃত্য হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ওয়েদার সার্ভিস (এনডব্লিউএস) জানিয়েছে, বিশাল অঞ্চলজুড়ে গলফ বল আকৃতির শিলা এবং পাঁচ থেকে ১৩ সেন্টিমিটার  তুষারপাত হয়েছে।

এদিকে, স্থানীয় সময় রোববার ইলিনয়, মিশিগান, নিউ ইয়র্কের উত্তরে এবং নিউ ইংল্যান্ডে ১৫ থেকে ৩০ সেন্টিমিটার পর্যন্ত তুষারপাত হতে পারে বলেও সতর্ক করেছে তারা।

শনিবার রাত থেকে রোববার সকাল পর্যন্ত দক্ষিণ এবং উত্তরপূর্ব এলাকার রাস্তাঘাট ও মহাসড়ক দেড় সেন্টিমিটারেরও বেশি বরফে ঢাকা পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পাওয়ার আউটেজ ডট ইউএস ওয়েবসাইট জানায়, ঝড়ের কারণে এরইমধ্যে আলাবামা, মিসিসিপি, কেন্টাকি, টেনেসি এবং আরকানসোর দুই লাখ ৫৭ হাজারেরও বেশি বাড়িঘর ও ব্যবসায়িক প্রতিষ্ঠান বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)