সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ | আপডেট ২৫ মিনিট আগে

আইনজীবীকে ‌‌‌‘বেয়াদব’ বলায় আদালত বর্জন

নাসিম উদ্দীন নাসিম, নাটোর প্রতিনিধি

আইনজীবীকে ‌‌‌‘বেয়াদব’ বলায় আদালত বর্জন

নাটোরে এজলাসে বসে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুর রহমান সরদার এক আইনজীবীর সঙ্গে অশোভন আচরণ করার প্রতিবাদে আদালত বর্জন করেছে আইনজীবী সমিতি।

সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের এজলাস কক্ষে এই ঘটনা ঘটে।

এনিয়ে আইনজীবীদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

সূত্র জানায়, সোমবার দুপুর ১২টার দিকে একটি অস্ত্র মামলার শুনানি চলছিল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুর রহমান সরদারের আদালতে। এসময় আইনজীবী সাইদুর রহমান সৈকতের সঙ্গে এজলাসে বসে অশোভন আচরণ করে বেয়াদব বলে গালি দেওয়া হয়। এনিয়ে তাৎক্ষণিকভাবে এজলাসে উত্তেজনা বিরাজ করে।

ভুক্তভোগী আইনজীবী সাইদুর রহমান সৈকত জেলা আইনজীবী সমিতিকে বিষয়টি অবগত করলে তাৎক্ষনিকভাবে বিচারক আব্দুর রহমান সরদারের আদালত বর্জন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সিদ্ধান্তের পর বিচারক একাই মামলার শুনানি করে বেলা আড়াইটার দিকে এজলাস থেকে নেমে চলে যান।

এবিষয়ে নাটোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট প্রসাদ তালুকদার বাচ্চা বলেন, আইনজীবীর সঙ্গে অশোভন আচরণের জন্য নিন্দা জানাচ্ছি। একজন বিচারক এজলাসে বসে আইনজীবীর সঙ্গে অশোভন আচরণ করতে পারেন না। আমরা বিষয়টি জানার পর তাৎক্ষণিকভাবে জেলা ও দায়রা জজ আদালতের বিচার কার্যে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছি। এই আদালত বর্জন কর্মসূচি অব্যাহত থাকবে কিনা, সে বিষয়ে বিকেলে সমিতির সভায় সিদ্ধান্ত গৃহীত হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য