সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০ | আপডেট ১১ মিনিট আগে

‘নিখুঁতভাবে আঘাতের সক্ষমতা দেখে যুক্তরাষ্ট্র হতবিহ্বল’

অনলাইন ডেস্ক

‘নিখুঁতভাবে আঘাতের সক্ষমতা দেখে যুক্তরাষ্ট্র হতবিহ্বল’

৮ জানুয়ারি দুই মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলার প্রতি ইঙ্গিত করে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর প্রধান মেজর জেনারেল হোসেন সালামি বলেছেন, ইরানের সাম্প্রতিক পদক্ষেপের কারণে শত্রুদের যুদ্ধের চিন্তা বন্ধ হয়ে গেছে। আমেরিকাসহ বিশ্বের কোনো শক্তিই এখন আর ইরানের সঙ্গে যুদ্ধের চিন্তা করবে না।

তিনি আজ (বুধবার) ইরানের দক্ষিণাঞ্চলীয় বুশেহর প্রদেশে শহীদ বিষয়ক এক সম্মেলনে এ কথা বলেন।

আরও বলেছেন, ইরান আমেরিকাকে দুর্বল করে দিয়েছে। কুদস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার মাধ্যমে আমেরিকা কৌশলগত ভুল করেছে।

জেনারেল সোলাইমানির শাহাদাতের মধ্যদিয়ে মার্কিন বিরোধী সংগ্রাম আন্তর্জাতিক রূপ পেয়েছে।

নিহতরা দেশ রক্ষার প্রধান রক্ষাকবচ উল্লেখ করে তিনি বলেন, তারা আল্লাহর ওপর বিশ্বাস রেখে সাহসিকতার মাধ্যমে শত্রুর মাধ্যমে যে সংস্কৃতি প্রতিষ্ঠা করে গেছেন তা আজও আমাদেরকে শক্তি ও সাহস যোগাচ্ছে। 

ইরানের আকাশে ইউক্রেনের বিমান ভূপাতিত হওয়ায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে এর আগে সালামি বলেন, মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলার মাধ্যমে রক্তপাতের ইচ্ছা আমাদের ছিল না। আমরা শুধু এই বার্তাই দিতে চেয়েছি আমরা যেখানে ইচ্ছা সেখানে আঘাত হানতে পারি।

ইরান ইরাকের মার্কিন ঘাঁটির যেসব স্থাপনা টার্গেট করেছিল ঠিক সেগুলোতেই নিখুঁতভাবে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্র। এর মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে ইরানের ক্ষেপণাস্ত্র অত্যন্ত নিখুঁত। নিখুঁতভাবে লক্ষ্যবস্তুতে আঘাত হানার এই সক্ষমতা আমেরিকাকে হতবিহ্বল করে দিয়েছে বলেন, সালামি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য