মুসলমানদের ব্যাপারে বিতর্কিত মন্তব্য করল যোগি

মুসলমানদের ব্যাপারে বিতর্কিত মন্তব্য করল যোগি

অনলাইন ডেস্ক

এবারে মুসলমানদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন ভারতের উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথ। যোগি আদিত্যনাথের ভাষ্যমতে, ভারতে স্বাধীনতার পর মুসলমানদের সংখ্যা সাত-আটগুণ বেড়েছে। আর সেটা হয়েছে তার কারণ হলো, তারা বিশেষ সুযোগ-সুবিধা এবং অধিকার পাচ্ছে।  

তিনি আরও বলেন, এই জন্য ভারতে নাগরিকত্ব সংশোধনী আইন প্রণয়ন করায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আক্রমণ না করে, উল্টো তাদের প্রশংসা করা উচিত।

 

পাকিস্তানকে আক্রমণ করে যোগি বলেন, এদেশে মুসলিমদের সংখ্যা বাড়লেও, পাকিস্তানে হিন্দুরা কোথায় আছে?‌ মুসলিমরা ভারতের উন্নয়নেও অংশ নিচ্ছে,  খুব ভালো কথা। তাদের সমস্ত সুযোগ-সুবিধা ও অধিকারও তো দিচ্ছে সরকার। কিন্তু পাকিস্তানে কি হচ্ছে?‌ সেখানে হিন্দুরা কোথায়?‌ তার ধারণা, ভারতে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে যে বিক্ষোভ চলছে, তা একপ্রকারের ষড়যন্ত্র। সরকারবিরোধীরা বাইরে থেকে এই ষড়যন্ত্রে ইন্ধন যোগাচ্ছে।

বিক্ষোভকে ভয়াবহ করতে রীতি মতো আগুন জ্বালাচ্ছে তারা।  

যোগি বলেন, ভারতের মানুষকে একটা বিষয় বুঝতে হবে, এই বিক্ষোভ আসলে ভুল বোঝানোর একটা পদ্ধতি। আর নরেন্দ্র মোদি যে ধর্মের উপর ভিত্তি করে জনগণের প্রতি বৈষম্যমূলক আচরণ করছেন তা ভুল। প্রচুর মানুষ উজ্জ্বলা গ্যাস যোজনা, আয়ুষ্মান ভারত প্রকল্পের সুবিধা পাচ্ছে। তাদের নাম যখন সরকারি প্রতিনিধিরা নথিভুক্ত করে থাকেন, তখন কি সেটা ধর্মের ভিত্তিতে করা হয়? প্রতিবেশী দেশ এখন আশঙ্কা করছে, জওহরলাল নেহরুর ভুল সিদ্ধান্তে তৈরি ৩৭০ ধারা বিলুপ্ত হওয়ায় পাকিস্তান অধিকৃত কাশ্মীর বোধহয় হারাতে হবে।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ