সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০ | আপডেট ০৬ মিনিট আগে

সোলাইমানি হত্যাকাণ্ডের পর ইসরায়েলে প্রথম রকেট হামলা

অনলাইন ডেস্ক

সোলাইমানি হত্যাকাণ্ডের পর ইসরায়েলে প্রথম রকেট হামলা

হামাস নিয়ন্ত্রিত গাজা উপত্যকা থেকে ইসরায়লে চারটি রকেট বুধবার আঘাত হেনেছে। ইসরায়েলের বন্ধু যুক্তরাষ্ট্র ইরানি কুদস ফোর্সের প্রধান জেনারেল কাশেম সোলাইমানিকে হত্যার পর বুধবার এই প্রথম রকেট পড়ল ইসরায়েলে।

এক টুইট বার্তায় ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, গাজা থেকে ইসরাইলে চারটি রকেট ছোড়া হয়। কিন্তু মধ্য আকাশেই দুটি রকেট বিধ্বস্ত করে দেয় ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম। বাকি দুটো কোথায় গিয়ে পড়েছে, সে ব্যাপারে জানায়নি সামরিক বাহিনী। জবাবে হামাসের স্থাপনাকে লক্ষ্যবস্তু বানায় তারা।

ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, উত্তর গাজাতে হামাসের অস্ত্র উৎপাদন স্থান, একটি সামরিক কম্পাউন্ডসহ বিভিন্ন লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে ইহুদিবাদী দেশটির যুদ্ধবিমান। প্রত্যক্ষদর্শীরা জানায় যে সমুদ্রের কাছে হামাসের স্থাপনাকে লক্ষ্যবস্তু বানানো হয়। তবে হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

গত ৩ জানুয়ারি ইরাকে বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন ড্রোন হামলায় নিহত হন ইরানের প্রভাবশালী জেনারেল কাশেম সোলাইমানি। হামাসের সমর্থনকারী ইরানের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব ছিলেন তিনি।

গত সপ্তাহে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু বলেন, ইরান যদি আঘাত হানে, তাহলে মারাত্মকভাবে তার জবাব দেওয়া হবে। তবে সোলাইমানি হত্যার তীব্র নিন্দা জানালেও কোনো প্রতিশোধের কথা বলেনি হামাস নেতৃবৃন্দ।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ

মন্তব্য