প্রবীণ অভিনেত্রীকে উত্ত্যক্ত

জিনাত আমান

প্রবীণ অভিনেত্রীকে উত্ত্যক্ত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সত্তর ও আশির দশকের জনপ্রিয় বলিউড অভিনেত্রী জিনাত আমানকে কয়েক মাস ধরে উত্ত্যক্ত করছেন মুম্বাইয়ের এক ব্যবসায়ী। এ ব্যাপারে মুম্বাইয়ের জুহু থানায় সেই ব্যবসায়ীর নামে উত্ত্যক্ত ও পিছু নেওয়ার মামলা করেছেন ৬৬ বছর বয়সী এই অভিনেত্রী।

পুলিশ জানিয়েছে, অভিযোগ পাওয়ার পর তারা তদন্ত শুরু করেছে। তবে অভিযুক্ত সেই ব্যবসায়ীকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

সে আগেই পালিয়ে গেছে।

তবে প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, অভিনেত্রী জিনাত আমান ও সেই ব্যবসায়ী পূর্বপরিচিত। কিছু নিয়ে বনিবনা না হওয়ায় জিনাত সেই ব্যক্তির সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন। কিন্তু লোকটি এরপরও নানা মাধ্যমে জিনাত আমানকে বিরক্ত করেন।

এরপরই মামলা করেন অভিনেত্রী।

১৯৫১ সালের ১৯ নভেম্বর মুম্বাইয়ে জন্ম নেওয়া জিনাত আমান সত্তর ও আশির দশকে অসংখ্য ছবিতে কাজ করেছেন। ওই সময়েই জিনাত পোশাকের ক্ষেত্রে ছিলেন অনেক সাহসি।

১৯৭০ সালে জিনাত আমান ‘মিস এশিয়া প্যাসিফিক’ খেতাব জয় করেন। তার জনপ্রিয় ছবির মধ্যে ‘হরে কৃষ্ণা হরে রামা’, ‘সত্যম শিবম সুন্দরম’, ‘হিরা পান্না’, ‘ইয়াদোঁ কে বরাত’, ‘ডন’, ‘দস্তানা’, ‘শালিমার’, ‘কোরবানি’ অন্যতম। জিনাতের বাবা আমানুল্লাহ খান ‘মুঘল-এ-আজম’, ‘পাকিজা’র মতো জনপ্রিয় ছবির চিত্রনাট্যকার।  

১৯৮৫ সালে জিনাত আমান পরিচালক মাজহার খানকে বিয়ে করেন। সেই ঘরে তাঁর দুই ছেলে আজান খান ও জাহান খান। মাজহারের সঙ্গে ১৯৯৮ সালে বিচ্ছেদ হয় জিনাতের। এরপর এই অভিনেত্রী আর বিয়ে করেননি।

সম্পর্কিত খবর