বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২০ | আপডেট ০৫ ঘণ্টা ৪২ মিনিট আগে

নোয়াখালীতে নকল ক্যাবল ও এনার্জি বাল্ব উদ্ধার, ৪ জনের কারাদন্ড

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে নকল ক্যাবল ও এনার্জি বাল্ব উদ্ধার, ৪ জনের কারাদন্ড

নোয়াখালীর সোনাপুর ও চৌমুহনী বাজারে বিআরবি ও আরএফএল’র নকল কেবল বিক্রয় ও মুন সুপার স্টার এনার্জি বাল্ব তৈরি করার দায়ে তিনজনকে ৬ মাসের ও একজনকে ৭ মাসের দন্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সকাল ১০টা থেকে সদর উপজেলার সোনাপুর ও বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজার এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নোয়াখালী জেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান। এসময় আদালত পরিচালনায় সহযোগিতা করেন র‌্যাব ১১, লক্ষীপুর কোম্পানি কমান্ডার (এএসপি) সালেহ আহমেদ এবং বিজলী ক্যাবল ও বিআরবি ক্যাবল’র কর্মকর্তাগণ।
  
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, আরএফএল কোম্পানির নকল বিজলী ক্যাবল বিক্রয় ও মুন সুপার স্টার এনার্জি লাইট তৈরি ও প্যাকেটজাত করে বিক্রয়ের দায়ে আমান ইলেক্ট্রিকের সত্বাধিকারী আমান উল্লাহকে (১৮) ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ও ৫১ ধারায় ৭ মাসের বিনাশ্রম করাদন্ড প্রদান করা হয়। 

বিআরবি ব্রান্ডের নকল ক্যাবল মজুদ ও বিক্রয়ের দায়ে নোয়াখালী ইলেক্ট্রিকের সত্ত্বাধিকারী মো.শামসুল আরেফিন (২৭), বিনিময় ইলেক্ট্রিকের সত্ত্বাধিকারী মোশারেফ হোসেন (৩৮) ও আব্দুল্লাহ ইলেক্ট্রিকের সত্ত্বাধিকারী মো. ইউসুফ দুলালকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ধারায় প্রত্যেককে ৬ মাস করে কারাদন্ড প্রদান করে নোয়াখালী জেলা কারাগারে পাঠানো হয়েছে।

মোবাইল কোর্ট চলাকালীন ৪টি প্রতিষ্ঠান থেকে দুটি ব্রান্ডের ৩০৯ কয়েল ক্যাবল জব্দ করা হয়েছে।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ

মন্তব্য