মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ | আপডেট ২০ মিনিট আগে

গভীর রাতে কম্বল হাতে ফুটপাতে সাকিব

অনলাইন ডেস্ক

গভীর রাতে কম্বল হাতে ফুটপাতে সাকিব

গভীর রাতে কম্বল হাতে ফুটপাতে সাকিব

গভীর রাতে ফুটপাতে শুয়ে থাকা মানুষের গায়ে কম্বল জড়িয়ে দিচ্ছেন এক ব্যক্তি। রাস্তাঘাট তখন ফাঁকা। নেই হুড়োহুড়ি। সঠিক অসহায় মানুষ খুঁজে বের করার পাশাপাশি নিভৃতে তাদেরকে সহযোগিতা করার ইচ্ছায় গভীর রাতে একাকী রাস্তায় নামলেও নিজেকে আড়াল করতে পারেননি তিনি। গলায় মাফলার জড়ানো মানুষটিকে ঠিকই চিনে নেয় পথচারীর মুঠোফোনের ক্যামেরা। ফুটপাতের অসহায় মানুষদের কম্বল দিতে যাওয়া বিশ্বসেরা ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসানের সেই মুহূর্তের ছবি এখন ইন্টারনেটে ঘুরে বেড়াচ্ছে।

সম্প্রতি রাতের আঁধারে রাস্তায় ঘুরে ঘুরে ফুটপাতে ঘুমন্ত মানুষদের গায়ে কম্বল জড়িয়ে দেন দেশসেরা এই অলরাউন্ডার। যারা জেগে ছিলেন, নেন তাদের খোঁজ-খবর। ছবিটি সোশ্যাল মিডিয়ায় আসতেই সাকিবের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অনেকে। 

প্রসঙ্গত, জুয়াড়ির কাছ থেকে ম্যাচ পাতানোর তথ্য পেয়েও গোপন করার অভিযোগে এক বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ হন সাকিব। ২০০৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে একদিনের ক্রিকেটে অভিষেক হওয়ার পর অদ্যাবধি ২০৬টি ওয়ানডে ম্যাচ খেলেছেন এ তারকা। রান করেছেন ৬ হাজার ৩২৩। বল হাতে নিয়েছেন ২৬০ উইকেট। ওয়ানডের পাশাপাশি ক্রিকেটের বাকি দুই ফরম্যাট টি২০ ও টেস্টেও তিনি সমানভাবে উজ্জ্বল। এখন পর্যন্ত ৫৬ টেস্টে অংশ নিয়ে করেছেন তিন হাজারের বেশি রান। পাশাপাশি ঝুলিতে পুরেছেন ২১০ উইকেট। আর টি২০’তে ৭৬ ম্যাচ খেলা সাকিবের রান ১ হাজার ৮৯৪। বিপরীতে উইকেট শিকার করেছেন ৯২টি।

মন্তব্য